ফলোআপ: গাংনীতে সড়ক দুর্ঘটনায় নিহত সেনা সদস্যের লাশ দাফন

 

গাংনী প্রতিনিধি: সড়ক দুর্ঘটনায় নিহত মেহেরপুর গাংনী উপজেলার চাঁদপুর গ্রামের সেনা সদস্য সুরুজ আলীর দাফন সম্পন্ন হয়েছে। লাশের ময়নাতদন্ত শেষে গতরাত এগারোটার দিকে গ্রামে জানাজা শেষে দাফন করা হয়। এর আগে রাষ্ট্রীয় কার্যাদি সম্পন্ন করে সেনাবাহিনীর একটি দল। সকালে যশোর সেনানিবাসের ক্যাপ্টেন আখলাকের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম নিহতের বাড়িতে পৌঁছায়। তারা দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখেন। পরে গাংনী থানার সেকেন্ড অফিসার মনিরুজ্জামান লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন। ময়নাতদন্ত শেষে লাশ নিজ বাড়িতে নেয়া হয়।

নিহত সুরুজ আলীর মোটরসাইকেল আরোহী তার বড় ভাইয়ের মেয়ে বৃষ্টি খাতুন পুলিশের কাছে দুর্ঘটনার বর্ণনা দিয়েছেন। তার জবানবন্দির উদ্ধৃতি দিয়ে এসআই মনিরুজ্জামান জানান, করমদী গ্রামের শ্বশুরবাড়ি থেকে ফেরার পথে মেহেরপুর-কুষ্টিয়া সড়কের অলিনগরে পৌঁছুলে একটি মাইক্রোবাসের সাথে ধাক্কা লেগে সড়কের ওপরে ছিটকে পড়েন সুরুজ ও বৃষ্টি। এতে মাথা ও শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পান সুরুজ। আহত বৃষ্টি গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। মৃত্যুর বিষয়ে গাংনী থানায় একটি অপমৃত্যু মামলা (ইউডি) করেছে পুলিশ।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান জানান, দাফন কাজের অংশ হিসেবে সেনাবাহিনীর ওই দলটি গাংনীতে আসে। তাদের প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হয়েছে। চাঁদপুর গ্রামের সেনা সদস্য সুরুজ আলী সম্প্রতি ময়মনসিংহ সেনানিবাস থেকে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টে (পিজিআর) বদলি হন। গত বৃহস্পতিবার তিনি কয়েক দিনের ছুটিতে বাড়ি এসেছিলেন। ছুটি শেষে তার পিজিআর এ যোগদানের নির্দেশনা ছিলো। তার মৃত্যুতে পরিবার এলাকায় শোকের ছায়া বিরাজ করছে।