প্রধানমন্ত্রীর বিশেষ দূত হলেন এরশাদ

স্টাফ রিপোর্টার: জাতীয় পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদকে মন্ত্রীর পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল রোববার রাতে এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়, এ নিয়োগ অবিলম্বে কার্যকর হবে এবং তিনি মন্ত্রীর পদমর্যাদা অনুযায়ী যেসব সুযোগ-সুবিধা পাওয়ার কথা তার সবই পাবেন।

দীর্ঘ এক মাস সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন থাকার পর রোববার রাতে বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসায় ফিরেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। ১২ ডিসেম্বর রাতে ৱ্যাব প্রহরায় সিএমএইচে ভর্তি হন তিনি। রোববার বারিধারার বাসায় ফেরার আগে সাবেক রাষ্ট্রপতি এরশাদ বঙ্গভবনে নতুন সরকারের মন্ত্রিসভার শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এর আগের দিন শনিবার দুপুরে জাতীয় সংসদ ভবনের স্পিকারের কার্যালয়ে নবনির্বাচিত সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন তিনি। সিএমএইচে থেকেই শপথ নেন এবং বঙ্গভবনে যান সাবেক এ রাষ্ট্রপতি। সেখান থেকে সিএমএইচ হয়ে রাতে প্রেসিডেন্ট পার্কের বাসায় ফেরেন তিনি। এরশাদের ফেরার আগ মুহূর্তেই তার বাসার সামনে ৱ্যাবের একটি টিম হাজির হয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে দায়িত্বরত ৱ্যাব-১ এর ডিএডি আবদুল জলিল বলেন, আমরা স্যারকে নিরাপত্তা দেয়ার জন্য এসেছি। এরশাদের বাসার সামনে নেতাকর্মীরা ভিড় করতে শুরু করেছেন।

মন্ত্রিত্ব বণ্টন নিয়ে জাপা সন্তুষ্ট নয়, কাজী ফিরোজ নতুন সরকারে মন্ত্রিত্ব বণ্টন নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ। তিনি বলেন, আমাদের দাবি ছিলো পাঁচটি মন্ত্রিত্ব। কিন্তু দেয়া হচ্ছে তিনটি, তাও একটি পূর্ণ মন্ত্রী ও দুটি প্রতিমন্ত্রী। এতে আমরা অসন্তুষ্ট। রোববার গুলশানে বেগম রওশন এরশাদের বাসার নিচে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এরশাদ এবং জিএম কাদেরকে কি দল থেকে মাইনাস করা হচ্ছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এমন সম্ভাবনা নেই। আমরা যা কিছু করছি দলের চেয়ারম্যানের কথামতোই করছি।