পাকশি বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা পরিদর্শন ও স্টেশন চত্বরে আলোচনাসভা

 

নারায়ণ ভৌমিক: জীবননগরের আনছারবাড়িয়া রেলস্টেশনের স্বাভাবিক কার্যক্রম চালু করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রেলমন্ত্রী মজিবুল হক ঘোড়াশাল রেলওয়ে স্টেশন উদ্বোধনী অনুষ্ঠান থেকে একযোগে সারাদেশে ৬০টি বন্ধ স্টেশন আনুষ্ঠানিকভাবে মোবাইলফোনের মাধ্যমে চালু করেন। দীর্ঘ ৭ বছর পর আনছারবাড়িয়া স্টেশনটির স্বাভাবিক কার্যক্রম চালু করায় প্রাণচাঞ্চল্যতা ফিরে পায়। সারাদেশে ৬০টি স্টেশনের মধ্যে পাকশি বিভাগে ২৩টি স্টেশন চালু করা হয়েছে। স্টেশনগুলো হচ্ছে- ফুলতলা, রূপদিয়া, মেহেরুল্লানগর, আনছারবাড়িয়া, সাফদারপুর, বেনাপোল, মিরপুর, পাকশী, আজিমনগর, কাঁকনহাট, নাচোল, মাধবনগর, রাণীনগর, হিলি, ভবনীপুর, ডোমর, কুমারখালী, পাংশা, খোকশা, পাচুরিয়া জংশন, আমীরাবাদ, ফরিদপুর ও মধুখালী। এ উপলক্ষে আন্দুলবাড়িয়া বন্ধু কল্যাণ সংগঠনের উদ্যোগে আনছারবাড়িয়া রেলস্টেশনটি বর্ণিল সাজসজ্জায় সজ্জিত করা হয়। বেলা ১১টার দিকে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আহসানউল্লা ভুইয়া স্টেশন পরিদর্শন করেন। পরিদর্শনকালে স্থানীয় জনতা আনছারবাড়িয়া রেল স্টেশনটি আধুনিকায়ন, আন্তঃনগর ৭১৫/৭১৬ কপোতক্ষ ও সাগরদাড়ি ট্রেন দুটি যাত্রবিরতিসহ বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন। পাকশি বিভাগীয় পরিবহন কর্মকর্তা শওকত জামিল মহাসীনের সাথে যোগাযোগ করা হলে তিনি মাথাভাঙ্গাকে বলেন, পাকশি বিভাগে লোকবলের অভাবে ৫৪টি স্টেশনের স্বভাবিক কার্যক্রম বন্ধ ছিলো। রেলমন্ত্রী ২৩টি স্টেশনের চালু করেছেন। বাকি ৩১টি স্টেশনের কার্যক্রম আগামী ৬ মাসের মধ্যে চালু করা হবে বলে তিনি জানান।

এদিকে স্টেশনের স্বভাবিক র্কাযক্রম চালুকরণ উপলক্ষে বেলা সাড়ে ১১টার দিকে স্টেশন চত্বরে আনছারবাড়িয়া স্টেশন রক্ষা ও উন্নয়ন কমিটির উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের সহসভাপতি মহাসীন আলী খানের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ শফিকুল ইসলাম মোক্তার। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- খুলনা রেলওয়ে সিনিয়ার সাব অ্যাসিসটেন্ট প্রকৌশলী রেলওয়ে প্রতিনিধি শেখ মনিরুজ্জামান, স্টেশন মাস্টার মিন্টু রায়, আন্দুলবাড়িয়া বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল মান্নান, বাজার কমিটির সাধারণ সম্পাদক শেখ মহিদুর ইসলাম মধু, শাহাপুর ক্যাম্প ইনর্চাজ এসআই ওয়ালিয়ার রহমান, পল্লি চিকিৎসক খন্দকার মিজানুর রহমান, সাংবাদিক নারায়ণ ভৌমিক ও যুবলীগ নেতা শেখ ফিরোজ আহম্মদ। উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সাবেক ইউপি সদস্য আব্দুর রহমান, শেখ আব্দুল ওয়াদুদ, শেখ হাফিজুর রহমানসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চলন করেন- বন্ধু কল্যাণ সংগঠনের সভাপতি খান তারিক মহামুদ।

প্রসঙ্গত, বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ গত ২০১০ সালের ২৮ মার্চ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আনছারবাড়িয়া রেলস্টেশনের স্বাভাবিক কার্যক্রম লোকবলের অভাবে স্থগিত করেন।