নির্বাচনে যাওয়ার আগে লেভেল প্লেইং ফিল্ড চায় বিএনপি

 

স্টাফ রিপোর্টার: ২০১৯ সালে অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে যাওয়ার আগে লেভেল প্লেইং ফিল্ড চায় বিএনপি। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

তিনি বলেন, আমরা তো নির্বাচনে অংশ নিতে চাই। কারণ আমরা বিশ্বাস করি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমেই জনগণের প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা হতে পারে। তাই নির্বাচনের সময় একটি নিরপেক্ষ, যোগ্য ও সাহসী নির্বাচন কমিশন দরকার। ইসির পরিচালনায় সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন করার। সেজন্য তৈরি করতে হবে লেভেল প্লেয়িং ফিল্ড। এছাড়া বর্তমানে বিরোধী দল নির্মূল করার যে প্রক্রিয়া চলছে তা বন্ধ করতে হবে। গত বৃহস্পতিবার জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর দেয়া ভাষণের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতেই এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ওই ভাষণে প্রধানমন্ত্রী বলেছিলেন, আমরা চলতি মেয়াদের তিন বছর অতিক্রম করলাম। আমাদের নির্দিষ্ট মেয়াদ শেষে নির্বাচন অনুষ্ঠিত হবে। জনগণের প্রতি আমাদের পূর্ণ আস্থা আছে। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। তিনি আরো বলেছিলেন, রাষ্ট্রপতি নতুন নির্বাচন কমিশন গঠনের উদ্যোগ নিয়েছেন। আমরা আশা করি সব রাজনৈতিক দল রাষ্ট্রপতির উদ্যোগে গঠিত নির্বাচন কমিশনের ওপর আস্থা রাখবেন।