ধর্ষণের শিকার মেধাবী স্কুলছাত্রী হারিয়েছে স্মৃতিশক্তি

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলার উথলীর হাসিনুর রহমান হিট্টুর বিরুদ্ধে আবারও ধর্ষণের অভিযোগ উঠেছে। এবার তার লালসার শিকার হয়েছে মেজ মেয়ের এক বান্ধবী (১৫)। ধর্ষণের শিকার হওয়ার কারণে ৯ম শ্রেণির ওই মেধাবী ছাত্রীর মস্তিষ্ক বিকৃতি ঘটেছে বলে অভিযোগ উঠেছে। সে হারিয়েছে স্মৃতি শক্তি। ঘটনা জানাজানি হওয়ার পর অভিযুক্ত ধর্ষক হিট্ট এলাকা ছেড়ে গাঢাকা দিয়েছেন। গত ১৪ অথবা ১৫ নভেম্বর এ ধর্ষণের ঘটনা ঘটেছে বলে গ্রামবাসী জানায়। ধর্ষিতাকে স্বাভাবিক পর্যায়ে ফিরিয়ে আনতে বাইরে নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে বলে তার পিতা জানিয়েছেন। গত বছর হিট্টু জুমার দিন তার কাপড়ের দোকানে এক প্রতিবন্দ্বী যুবতীকে ধর্ষণ করে। এ ঘটনায় পুলিশ তাকে গ্রেফতার করে। এবার দাবি উঠেছে ধর্ষক হিট্টর কঠোর শাস্তির।
জানা যায়, উথলীর হাসিনুর রহমান হিট্টুর মেয়ে স্থানীয় বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী। তার সাথে সখ্য গড়ে ওঠে প্রতিবেশী অপর সহপাঠীর। গত ১৪ অথবা ১৫ নভেম্বর ওই ছাত্রী বান্ধবীকে খুঁজতে হিট্টুর বাড়িতে যায়। এ সময় বাড়িতে কেউ না থাকার সুযোগে হিট্টু ওই মেয়ের বান্ধবীকে ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করেন। ধর্ষিতা বাড়ি ফিরে মারাত্মক অসুস্থ হয়ে পড়ে। হারায় স্মৃতি শক্তি। এ সময় সে তার জীবন শেষ করে দেয়ার কথা বলে হিট্টুর নাম ধরে গালিগালাজ শুরু করে। নেয়া হয় চিকিৎসকরে নিকট। চিকিৎসক জানান মেয়েটি বড় ধরনের শক পেয়ে স্মৃতি শক্তি হারিয়েছে। দীর্ঘ মেয়াদী চিকিৎসা করতে হবে। তাকে বাইরে নিয়ে চিকিৎসা দিয়ে সুস্থ করার চেষ্টা করা হচ্ছে। এ ঘটনা জানাজানি হওয়ার পর অভিযুক্ত ধর্ষক হিট্টু গাঢাকা দিয়েছেন। এ ব্যাপারে ধর্ষিতার পিতা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, তাকে কাছে পেলে আমি উচিত জবাব দেবো।
অভিযুক্ত হিট্টুর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ক-দিন হলো ঢাকায় তাবলিগ জামাতের জোড়ে এসেছি। এখানে আসার পর ঘটনাটি আমার কানে এসেছে। ওই মেয়েটি আমার বিরুদ্ধে আবোল-তাবোল বলছে। এলাকাবাসী জানিয়েছে ধর্ষণের পর স্মৃতি শক্তি হারানো মেয়েটি খুবই মেধাবী। ৫ম ও ৮ম শ্রেণিতে সে ট্যালেন্টপুরে বৃত্তি লাভ করেছে। ক্লাস নাইনে তার রোল এক-দুইয়ের ভেতর। হিট্টু তার জীবন নষ্ট করে দিলো। গত বছর ১৭ অক্টোবর এই হিট্টু নিজের কাপড়ের দোকানে প্রতিবন্ধী এক যুবতীকে মিথ্যা প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে পুলিশের হাতে গ্রেফতার হয়। তার বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে। ধর্ষণ করে সে তাবলিগ জামায়াতে গিয়ে নিজেকে সাধু বানানোর চেষ্টা করেন। হিট্টুকে তাবলিগ জামায়াত থেকে বের করে দেয়াসহ কঠিন শাস্তি চেয়েছে এলাকাবাসী।