দৌলতপুরে এক স্কুলে ৪ জন প্রধান শিক্ষক!

 

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার একটি মাধ্যমিক বিদ্যালয়ে চারজন প্রধান শিক্ষকের অস্তিত্ব পাওয়া গেছে। ফলে ওই বিদ্যালয়ে নানা ধরনের টানাপোড়ণে শিক্ষার্থী অভিভাবকগণ উদ্বিগ্ন হয়ে পড়েছেন। রাজনৈতিক নেতাদের বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনোনীত করার কারণে বিদ্যালয়ে এ অচলাবস্থা সৃষ্টি হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

উপজেলার আদাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার রহমানকে অবৈধভাবে চাকরিচ্যুতির চেষ্টা চালায় ম্যানেজিং কমিটি। এ ব্যাপারে প্রধান শিক্ষক জুলফিকার রহমান হাইকোর্টে রিট দাখিল করলে হাইকোর্ট রিট নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নতুন কোনো প্রধান শিক্ষক নিয়োগ না দেয়ার নির্দশনা দেন। এ অবস্থায় প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন মোতাচ্ছিম বিল্লাহ। সম্প্রতি মোতাচ্ছিম বিল্লাহ ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম জাকারিয়ার কথামতো কাজ না করায় হাইকোর্টের নিষেধাজ্ঞা সত্বেও গোপনে গত ৫ সেপ্টেম্বর ১০ লাখ টাকার বিনিময়ে মিজানুর রহমানকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ প্রদান করে বলে অভিযোগে জানা যায়। এছাড়া গত ১০ মে ২০১২ ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয় এবং নতুন করে কমিটি গঠন না করে কমিটি অনুমোদন হয়েছে মর্মে শিক্ষা বোর্ডের একটি চিঠি জালিয়াতি করে গোলাম জাকারিয়া সভাপতি হিসেবে বহাল আছেন।

এদিকে অপর প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন ম্যানেজিং কমিটির সভাপতি গোলাম জাকারিয়ার অনিয়ম, দুর্নীতি, জালিয়াতির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। একটি বিদ্যালয়ে চারজন প্রধান শিক্ষকের খবর এলাকায় হাসির খোরাক যোগাচ্ছে।