দৌলতপুরে আ.লীগ নেতার স্মরণসভায় ১৪৪ ধারা

 

দৌলতপুর প্রতিনিধি: কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নের বৈরাগীরচর মাধ্যমিক বিদ্যালয় মাঠে ১৪৪ ধারা জারি করে মাইকিং করা হয়েছে। এতে স্থানীয় আওয়ামী লীগ নেতা আওলাদ হোসেন মাস্টারের স্মরণসভা পণ্ড হয়ে গেছে।

উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, গতকাল বুধবার বৈরাগীরচর মাধ্যমিক বিদ্যালয় মাঠে মরিচা ইউনিয়ন আওয়ামী লীগের সদ্য প্রয়াত সভাপতি আওলাদ হোসেন মাস্টারের স্মরণসভা করার প্রস্তুতি নেয় স্থানীয় আওয়ামী লীগ। এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা, দৌলতপুর থানার ওসি ও স্কুল কর্তৃপক্ষকে অবহিত করা হয় এবং মঙ্গলবার রাতে দৌলতপুর আসনের এমপি রেজাউল হক চৌধুরীর সমর্থকরা সেখানে পাল্টা সভা আহ্বান করে মাইকিং করে। এর ফলে উপজেলা প্রশাসন বুধবার সকাল ৮টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বৈরাগীরচর মাধ্যমিক বিদ্যালয় মাঠে সকল ধরনের সভা সমাবেশ নিষিদ্ধ করে মাইকিং করেছে। ফলে স্বতন্ত্র এমপির লোকজনের বাঁধার মুখে স্থানীয় আওয়ামী লীগ নেতা আওলাদ হোসেন মাস্টারের স্মরণসভা পণ্ড হয়ে গেছে।

এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফাজ উদ্দিন আহমেদ বলেন, স্বতন্ত্র এমপি রেজাউল হক চৌধুরীর ক্যাডারবাহিনী পরিকল্পিতভাবে আমাদের দলীয় নেতার স্মরণসভা পণ্ড করার জন্য পাল্টা সভা আহ্বান করেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমূল হক পাভেল জানান, সংঘর্ষের আশঙ্কায় সেখানে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।