দেশের টুিকটাকি : পুলিশ আর শাদা পোশাকে ডিউটি করতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশ আর শাদা পোশাকে ডিউটি করতে পারবে না : স্বরাষ্ট্রমন্ত্রী
স্টাফ রিপর্টোর: বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এখন থেকে পুলিশ আর শাদা পোশাকে ডিউটি করতে পারবে না। সাম্প্রতিক সময়ে রাজধানীর যাত্রাবাড়িতে সিভিল পোশাকে দায়িত্ব পালনকালে সিটি করপোরেশনের এক পরিচ্ছন্নতা কর্মকর্তাকে পিটিয়ে আহত করাসহ বেশ কয়েকটি চাঁদাবাজির ঘটনায় পুলিশ সদস্যদের সম্পৃক্তার অভিযোগ ওঠায় এ বিষয়ে নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গতকাল সোমবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ডিউটির সময় পুলিশ সদস্যদের অবশ্যই ড্রেসকোড মানতে হবে। যদি কোনো কারণে সিভিল ড্রেসে ডিউটি পালন করতে হয়, সেক্ষেত্রে অবশ্যই বুকে বা পিঠে পরিচিতি লোগো (মনোগ্রামসহ) থাকতে হবে। ডিবি পুলিশকেও ডিউটিতে সংস্থার লোগো সংবলিত কোটি পরিধান করতে হবে।

ঢাকায় ভূমিকম্পে বেশি মানুষের মৃত্যু হবে বিদ্যুৎস্পৃষ্টে ও আগুনে
স্টাফ রিপর্টোর: রাজধানী ঢাকা শহর বড় ধরনের ভূমিকম্পের কবলে পড়লে ধ্বংস স্তুপেরনিচে পড়ে যতো মানুষ মারা যাবে, তার কয়েক গুণ মারা যাবে আগুনে পুড়ে ও বিদ্যুতস্পৃষ্ট হয়ে। কারণ ভূমিকম্পের পর গ্যাসের লাইনের পাইপে বিস্ফোরণ ঘটবে আর সেই আগুনে পুরো নগর দাউ দাউ করে জ্বলবে। ভূগর্ভস্থ পানি ও আশপাশের নদী-জলাশয়ের পানিতে নগরে বন্যার সৃষ্টি হবে। উপড়ে পড়া বিদ্যুতের খুঁটির তারের সংস্পর্শে এসে পানিতে বিদ্যুত প্রবাহিত হবে। সেই পানিতে পড়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যাবে মানুষ। ভূমিকম্প মোকাবিলা: আমাদের করণীয় শীর্ষক এক কর্মশালায় বিশেষজ্ঞরা এসব কথা বলেছেন। গতকাল সোমবার রাজধানীর গুলশানের স্পেকট্রা কনভেনশন সেন্টারে এই কর্মশালার আয়োজন করে ঢাকা উত্তর সিটি করপোরেশন, প্ল্যান ইন্টারন্যাশনাল ও সোশ্যাল অ্যান্ড ইকোনমিক অ্যানহ্যান্স প্রোগ্রাম (সিপ)।

হাজতে সোনার ডিম পাড়লেন সোনা চোরাচালানের আসামি
স্টাফ রিপর্টোর: সোনা চোরাচালানের মামলায় হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে আরিফ উল্লাহ মুন্সিকে আদালতে এনেছিলো পুলিশ, আদালত রিমান্ডের আদেশও দেয়, কিন্তু তার আগেই বেরিয়ে পড়লো প্রমাণ। গতকাল সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায় টয়লেটে আরিফের মলের সাথে চারটি সোনার বার বেরিয়ে আসে বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন। বিকেলে ঘটনাটি ঘটার পর হাজতখানায় কর্তব্যরত পুলিশ সদস্যদের আসামি সোনার ডিম পেড়েছে বলে হাস্যরসও করতেও দেখা যায়। ব্রাহ্মণবাড়িয়ার সুলতানপুর গ্রামের আরিফ মুন্সিকে (৩৬) গত রোববার শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। সোনা চোরাচালানের ঘটনায় তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলাও হয়।

স্ত্রী রিচিকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে দেশে এলেন রাশেক মালিক
স্টাফ রিপর্টোর: মাত্র মাস কয়েক আগেই স্বামী রাশেক মালিকের সাথে বেশকিছুদিন সময় কাটিয়ে দেশে ফিরলেন রিচি। দেশে ফিরেই আবারো পেশাগত কাজে ব্যস্ত হয়ে ওঠেন তিনি। তবে এবার স্বামী রাশেক মালিকই দেশে আসছেন স্ত্রীকে সময় দিতে। তাও আবার স্ত্রীর বিশেষ একটি দিনে। আসছে ২৩ জানুয়ারি অভিনেত্রী রিচির জন্মদিন। দিনটিতে নায়ক রাজ রাজ্জাকেরও জন্মদিন হওয়ায় রিচির জন্মদিনের বিষয়টি সবসময়ই আড়ালেই থেকে যায়। বিষয়টি রিচিও মেনে নেন এই ভেবে যে এমন কিংবদন্তীর জন্মদিনে তার জন্মদিনের বিষয়টি আড়ালে থেকে যাওয়াটাই স্বাভাবিক। তারপরও রিচি নিজের মতো করেই সব সময় জন্মদিন উদযাপন করার চেষ্টা করেন। এবার জন্মদিনে রিচির স্বামী রাশেক মালিক দেশে আসছেন। তাই তাকে নিয়ে জন্মদিনে বিশেষ পরিকল্পনা থাকার পাশাপাশি মিডিয়া অঙ্গনের সিনিয়র তারকাশিল্পীদের নিয়ে থাকছে বিশেষ আয়োজন।