দেশের টুকিটাকি : সড়ক দুর্ঘটনায় প্রেমিকের মৃত্যুর খবর শুনে প্রেমিকার আত্মহত্যা

চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে শাহবাগে বিক্ষোভ
স্টাফ রিপোর্টার: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবিতে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ দেখাচ্ছে কয়েকশ শিক্ষার্থী। এ ঘটনায় দুজনকে আটক করেছে পুলিশ। একপর্যায়ে অবরোধ প্রত্যাহার করে চাকরিপ্রার্থীরা জাতীয় জাদুঘরের সামনে গিয়ে বিক্ষোভ শুরু করেন। শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, সাধারণ ছাত্র-ছাত্রী পরিষদ ব্যানারে কয়েকশ শিক্ষার্থী গতকাল শুক্রবার বিকেলে শাহবাগে জাতীয় যাদুঘরের সামনে রাস্তায় অবস্থান নেয়। বেলা ৪টার দিকে তারা শাহবাগ মোড়ে চলে আসে। তারা চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ বছর করার দাবি জানায়। এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করে। একপর্যায়ে অবরোধ প্রত্যাহার করে চাকরিপ্রার্থীরা জাতীয় জাদুঘরের সামনে গিয়ে বিক্ষোভ শুরু করে। বিক্ষোভকারীদের একজন বলেন, সরকার অবসরের বয়সসীমা বাড়িয়ে ৫৭ বছর থেকে ৫৯ বছর করেছে। মুক্তিযোদ্ধাদের জন্য ৬০ বছর করা হয়েছে। শিক্ষকদের ৬৫ বছর ও বিচারপতিদের অবসরের বয়স ৬৭ বছর করা হয়েছে। অথচ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা সেই ৩০ বছরই রাখা হয়েছে। এতে দিন দিন বেকারের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

নাচের আসরের টিকেট নিয়ে ছাত্রলীগ নেতা খুন
স্টাফ রিপোর্টার: নাচের আসরের টিকেট নিয়ে বিরোধে উখিয়া ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ শাহিন (২২) খুন হয়েছেন। গত বৃহস্পতিবার দিনগত রাত ১টার দিকে উখিয়া উপজেলা সদর স্টেশনে এ ঘটনা ঘটে। জানা গেছে, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে উখিয়া তাত ও বস্ত্র মেলায় চলা নাচের আসরে টিকেট ছাড়া প্রবেশ নিয়ে শাহিনের সাথে সন্ত্রাসী জাহাঙ্গীরের কথা কাটাকাটি হয়। এর জের ধরে রাত ১টার দিকে শাহিন বাড়ি ফেরার পথে জাহাঙ্গীর গ্রুপের কর্মীরা উখিয়া সদরে জামান হোটেলের সামনে তার পথ রোধ করে। তারা শাহিনকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা শাহিনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। উখিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিথুন জানান, মেলা দেখে বাড়ি ফেরার পথে এলাকার জাহাঙ্গীরের নেতৃত্বে একদল সন্ত্রাসী শাহিনকে ছুরিকাঘাত করলে তার মৃত্যু হয়।

গাইবান্ধায় পুকুরে ডুবে ২ সহোদরের মৃত্যু
স্টাফ রিপোর্টার: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় পুকুরে ডুবে দু সহোদরের মৃত্যু হয়েছে। নিহতরা হলো, বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মহিশমুড়ি গ্রামের মো. আবু রায়হানের ছেলে নাছির (৫) ও সামির (৪)। গতকাল শুক্রবার বিকেলে উপজেলার শাখাহারা ইউনিয়নের পূর্ব দইহাড়া গ্রামে এ ঘটনা ঘটে। প্রসঙ্গত, নাছির ও সামির, মা হালিমা বেগমের সাথে মামার বাড়ি ওই গ্রামের আবদুর রশিদের বাড়িতে থাকতো। শুক্রবার বিকেলে ২ ভাই বাড়ির উঠানে পুকুর পাড়ে খেলা করছিলো। হঠাত সামির পুকুরে পড়ে ডুবে যায়। তাকে উদ্ধারে পুকুরে নেমে ভাই নাছিরও পানিতে ডুবে মারা যায়। পরে স্থানীয় লোকজন ২ ভাইয়ের ভাসমান লাশ উদ্ধার করে।

সড়ক দুর্ঘটনায় প্রেমিকের মৃত্যুর খবর শুনে প্রেমিকার আত্মহত্যা
স্টাফ রিপোর্টার: রাজশাহী নগরীতে সড়ক দুর্ঘটনায় মারা গেছে স্কুলছাত্র মোনায়েম হোসেন তুর্য (১৫)। এ ঘটনার খবর শুনে আত্মহত্যা করেছে তার প্রেমিকা তামান্না আক্তার কেয়া (১৫)। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। গতকাল শুক্রবার দুপুরের পর চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তাদের মৃত্যু হয়। নিহত তুর্য নগরীর ডাশমারী এলাকার সাবেক ওয়ার্ড কাউন্সিলর জাহের হোসেন সুজার ছেলে। আর তার প্রেমিকা কেয়া খাতুন একই এলাকার আব্দুল মান্নানের মেয়ে। তারা দুজনেই ডাশমারী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়তো। এর আগে দুপুরে নগরীর বিনোদপুর এলাকায় মোটরসাইকেল আরোহী তুর্যকে চাপা দেয় ইটবাহী একটি ট্রাক্টর। পরে তাকে হাসপাতালে নেন স্বজনরা। এর কিছুক্ষণ পরপরই নিজ বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা চালায় কেয়া। বিষয়টি টের পেয়ে মুমূর্ষু অবস্থায় তাকেও নেয়া হয় হাসপাতালে। চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৩টার দিকে তার মৃত্যু হয়।