দেশের টুকিটাকি : লালনের গানে প্রভাবিত হয়ে হত্যা মামলার আসামির আত্মসমর্পণ

লালনের গানে প্রভাবিত হয়ে হত্যা মামলার আসামির আত্মসমর্পণ

স্টাফ রিপোর্টার: মহাত্মা বাউল সম্রাট লালন শাহের গানে প্রভাবিত হয়ে নেত্রকোনার দুর্গাপুর থানা পুলিশের কাছে স্বেচ্ছায় আত্মসমর্পণ করেছেন এক হত্যা মামলার আসামি। তার নাম মো. রনি মুন্না (৩২)। তিনি পূর্বধলা উপজেলার নাটেরকোনা গ্রামের মো. নজরুল ইসলামের ছেলে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে দুর্গাপুর থানায় এসে তিনি আত্মসমর্পণ করেন। রনি পুলিশ ও সাংবাদিকদের বলেন, গ্রেফতারের ভয়ে এলাকা ছেড়ে বিভিন্ন জায়গা ঘুরে মাস তিনেক আগে কুষ্টিয়া জেলায় ফকির লালন শাহের মাজারে যাই। সেখানে লালনের বাণী ও দেহতত্ব গানে আত্মশুদ্ধি করে পুলিশের কাছে ধরা দিয়েছি। স্থানীয় বাসিন্দা, পুলিশ ও আত্মসমর্পণকারী ওই ব্যক্তির সাথে কথা বলে জানা গেছে, চলতি বছরের ১ এপ্রিল দুপুরে নেত্রকোনার দুর্গাপুর পৌরশহরের উত্রাইল বাজারে বিচিত্রা গেস্ট হা্উজ থেকে এক বালু ব্যবসায়ীর গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। নিহত ওই ব্যক্তির নাম নুর আলম ওরফে নুরুল আমীন (৩০)। তিনি কক্সবাজারের চকরিয়া উপজেলার মাইজপাড়া গ্রামের আবু ছিদ্দিকের ছেলে। নুরুল আমীন দুর্গাপুরে থেকে বালুর ব্যবসা করতেন।

যশোরে নকল মবিল কারখানা সিলগালা

স্টাফ রিপোর্টার: যশোরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নকল মবিল উৎপাদন কারখানা সিলগালা করা হয়েছে। একই সাথে প্রতিষ্ঠানটির মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে শহরের বকচর এলাকার সোলাইমান অটোমোবাইল নামের ওই প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় ও সিলগালা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে যশোর শহরের বকচর এলাকা মৃত আবদুস সাত্তারের ছেলে বাবুল হাসানের সোলাইমান অটোমোবাইল নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের নকল প্রস্তুত ও প্রতিক্রিয়াজাতকরণের প্রমাণ পাওয়া যায়। পরে প্রতিষ্ঠানের মালিককে এক লাখ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সিলগালা করা হয়েছে।

ভণ্ডপীরের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জের ছাতকে লালসালু খ্যাত এক ভণ্ডপীর খতিবুর রহমানকে (৫৬) কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গাঁজা সেবন, নারী-পুরুষদের ফুসলিয়ে মুরিদ করাসহ নানা অভিযোগে বুধবার রাতে  ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ হাফিজুর রহমান ওই ‘ভণ্ডপীরের’ ৯ মাসের কারাদণ্ডে রায় দেন। খতিবুর রহমান উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী মণিপুরী পল্লীখ্যাত ধ্বণি টিলার মৃত মোহাম্মদ আলীর ছেলে।

অসুস্থ মাকে রাস্তায় ফেলে গেছে সন্তানরা!

স্টাফ রিপোর্টার: চিকিৎসার ভার বইতে অস্বীকার করে অসুস্থ মাকে (৬৫) রাস্তায় ফেলে গেছে সন্তানরা। গতকাল বৃহস্পবতিবার ষাটোর্ধ্ব এ নারীর করুণ এ দৃশ্যটি আলম ফরাজী নামের স্থানীয় এক সাংবাদিকের নজরে আসে। বিষয়টি তিনি পুলিশকে অবহিত করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। ময়মনসিংহের নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের মধ্য বাশঁহাটি গ্রামের হাইওয়ে রাস্তার পাশ থেকে  মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে নান্দাইল হাসপাতালে পাঠানো হয়। বৃদ্ধার নাম ঠগর রানী সাহা। তিনি হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার নিতাই সাহার স্ত্রী। হাসপাতালে কাতরাতে কাতরাতে তিনি সাংবাদিকদের জানান, দীর্ঘদিন অসুস্থ থাকায় তার সন্তানেরা চিকিৎসা না করে তাকে রাস্তার পাশে ফেলে যায়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. তাজুল ইসলাম খান জানান, দীর্ঘদিন তার চিকিৎসা না হওয়ায় শরীরের বিভিন্ন স্থানে পচন ধরেছে।

কোল জুড়ে চার নবজাতক

স্টাফ রিপোর্টার: একটি নয়, দুটি নয় এক মায়ের কোল জুড়ে এসেছে চার চারটি সন্তান। এদের মধ্যে তিনজন মেয়ে শিশু এবং একজন ছেলে শিশু। রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে একসঙ্গে এই চারটি সন্তানের জন্ম দিয়েছেন ফেনীর শারমিন আকতার। হাসপাতালে সংশ্লিষ্ট চিকিৎসকদের তত্ত্বাবধানে চার শিশুসহ মা শারমিন সুস্থ আছেন। চার সন্তানের মধ্যে একজন ছেলে এবং তিনজন মেয়ে।  চার সন্তানের জন্মদানকারী শারমিন আকতার ফেনী জেলার ফাজিলপুর নিবাসী। তার স্বামীর নাম সাইফুল ইসলাম। তিনি সৌদি প্রবাসী।