দেশের টুকিটাকি : মন্ত্রী বললেন- দৌলতদিয়া-পাটুরিয়ায় ২য় পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করা হবে

মন্ত্রী বললেন- দৌলতদিয়া-পাটুরিয়ায় ২য় পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করা হবে

স্টাফ রিপোর্টার: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, পদ্মা নদীর ওপর নির্মাণাধীন শিমুলিয়া-কাওড়াকান্দি সেতুর কাজ শেষ হওয়ার আগেই দৌলতদিয়া থেকে পাটুরিয়া পর্যন্ত ২য় পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করা হবে। তিনি গতকাল শনিবার সকালে রাজবাড়ী সার্কিট হাউজে এক বক্তৃতাকালে এই কথা বলেন।

রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ সভায় এলজিআরডি মন্ত্রী বলেন, এ জেলার স্বাস্থ্যসেবাসহ রাস্তা-ঘাট, আবাসন, সুপেয় পানির ব্যবস্থা প্রভৃতি জনকল্যাণমূলক কাজের আরও উন্নতি করা হবে। জেলাবাসীর আগ্রহ ও সহযোগিতা পেলে রাজবাড়ীর দ্রুত উন্নয়ন সহজেই সম্ভব হবে।

জেলা প্রশাসক জিনাত আরার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন্নাহার চৌধুরী (লাভলী), সংসদ সদস্য সানজিদা খানম, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ আকবর আলী ও পুলিশ সুপার জিহাদুল কবির।

মতবিনিময় সভা শেষে এলজিআরডি মন্ত্রী তার সম্মানে রাজবাড়ী জেলা বার এ্যাসোসিয়েশন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এছাড়া তিনি শনিবার দুপুর ১টায় স্থানীয় ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত তিনতলা ভবন উদ্বোধন করেন।

মধ্য বাড্ডায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার: রাজধানীর মধ্য বাড্ডায় নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। তারা হলেন মনির হোসেন (৪৫) ও বাদশা (৩২)। বাড্ডা থানার ওসি আবদুল জলিল জানান, গতকাল শনিবার বিকালে জামতলা স্বাধীনতা সরণির একটি নির্মাণাধীন ভবনে এ ঘটনা ঘটে। ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে থাকা প্রতিবেদক প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জেনেছেন, জানালার জন্য তৈরি করা গ্রিল নিয়ে পঞ্চম তলায় ওঠার সময় সেটি রাস্তায় থাকা বিদ্যুতের তারে জড়িয়ে যায়। এতে মনির, বাদশা, মজিব ও রাজু নামে চার শ্রমিক বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে অন্যান্যরা তাদের উদ্ধার করে বিকেল ৪টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মনির ও বাদশাকে মৃত বলে ঘোষণা করেন। মো. সেলিম নামে এক শ্রমিক জানান, নিহত মনির নির্মাণ শ্রমিক ছিলেন। আর বাদশা ওই এলাকার বৈশাখী ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসের কর্মচারী। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত অপর দুই জন আশঙ্কামুক্ত বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বৃক্ষমানবের দ্বিতীয় অস্ত্রোপচার সম্পন্ন

স্টাফ রিপোর্টার: বৃক্ষমানব আবুল বাজনদারের ডান হাতে দ্বিতীয় দফায় অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। গতকাল শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডান হাতের কবজির ওপরের দিকে এবং হাতের তালু অংশে অস্ত্রোপচার করা হয়। এর আগে গত শনিবার আবুল বাজনদারের ডান হাতে পাঁচটি আঙুলেই অস্ত্রোপচার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান আবুল কালামের নেতৃত্বে চিকিৎসকদের একটি দল আবুল বাজনদারের দ্বিতীয় দফায় অস্ত্রোপচার করেন। দুপুর সোয়া ১২টা থেকে ২টা ৩০ পর্যন্ত এই অস্ত্রোপচার হয় আড়াইঘণ্টা ধরে এই অস্ত্রোপচার চলে। অস্ত্রোপচার শেষে আবুল কালাম বলেন, আবুল বাজনদারের ডান হাতের কবজির ওপরের দিকে এবং তালুর অংশে অস্ত্রোপচার করা হয়েছে। তাদের ধীরে ধীরে এগোতে হচ্ছে। আবুল বাজনদারের ১৩ থেকে ১৫টি অস্ত্রোপচার করতে হবে বলেও জানান তিনি। গত ৩০ জানুয়ারি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হন আবুল বাজনদার।

পায়ে হেঁটে টেকনাফ থেকে তেঁতুলিয়া

স্টাফ রিপোর্টার: ছোটবেলা থেকেই দুঃসাহসিক কাজ পছন্দ করেন দাগনভূঞার শোভন। আর ভ্রমণতো তার অস্থিমজ্জার সাথে মিশে আছে। ছুটে বেড়াতে পছন্দ করেন গ্রাম থেকে শহরে, দেশ থেকে বিদেশে। ব্যতিক্রম কিছু করার আগ্রহ থেকে শুরু করেন পায়ে হেঁটে সারা বাংলাদেশ ঘুরে বেড়ানোর পরিকল্পনা। সরকার ২০১৬ সালকে পর্যটন বছর বলে ঘোষণা দিয়েছে। তাই পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত পাড়ি দেবেন দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউপির চন্ডিপুর গ্রামের সুলতান আহমেদের ছেলে জাহাঙ্গীর আলম শোভন। দেখবো বাংলাদেশ গড়বো বাংলাদেশ’ এই স্লোগানে কয়েক মাস ধরেই সফরের পরিকল্পনা করেন তিনি। যোগাড় করেন হেঁটে বেড়ানোর জন্য প্রয়োজনীয় সরঞ্জাম। গত ১২ ফেব্রুয়ারি তেঁতুলিয়ার বাংলাবান্ধা থেকে শুরু হয় পায়ে হেঁটে যাত্রা। তিনি এই যাত্রার নাম দিয়েছেন দেশ দেখা। টেকনাফে শেষ হবে তার এই পদযাত্রা। শোভনের এই পথচলায় তাকে সার্বক্ষনিক উৎসাহ প্রদান করছেন এনজিও বিষয়ক ব্যুরোর উপসচিব ড. খুরশীদ আলম সাগর এবং ঢাকাস্থ দাগনভূঞা যুব ফোরামের সভাপতি মঞ্জুরুল আলম টিপুসহ অনেকে।