দেশের টুকিটাকি : বঙ্গবন্ধুর নামের বানান ভুলের জন্য ক্ষমা চাইলেন মিশা সওদাগর

শেখ হাসিনা, শেখ রেহানা পুতুলের কোনো ফেসবুক পেজ নেই

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার ছোট বোন শেখ রেহানা এবং কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের কোনো অফিসিয়াল ফেসবুক পেজ নেই বলে জানিয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগের ফেসবুক পেজে গতকাল সোমবার একথা জানানো হয়। আওয়ামী লীগের ফেসবুক পেজে বলা হয়, ‘এ রকম পেজগুলোর অ্যাডমিনদের আমরা অনুরোধ করবো, পেজগুলোকে ‘আনঅফিসিয়াল’ হিসেবে ঘোষণা দিয়ে আমাদের সহযোগিতা করবেন। অন্যথায় আমরা অতিসত্বর আইনগত ব্যবস্থা নিতে বাধ্য হব্র।’
এতে বলা হয়, ‘গত কিছুদিন ধরেই আমরা অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং বঙ্গবন্ধুর দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ও বঙ্গবন্ধুর দৌহিত্রী সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের নামে কিছু ‘ভুয়া ফেসবুক পেজ’ বাংলাদেশ ও বাংলাদেশের বাইরে থেকে পরিচালিত হচ্ছে এবং সেই পেজগুলো থেকে নানা রকম মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে।

সোহেল তাজের মন্ত্রী সভায় ফেরার খবর ভিত্তিহীন

স্টাফ রিপোর্টার: বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার নামে খোলা ভুয়া ফেসবুক পেজ থেকে ‘সোহেল তাজ মন্ত্রিসভায় ফিরছেন’ যে তথ্য প্রকাশ করা হয় তা ভিত্তিহীন। প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানার ব্যক্তিগত কোন ফেসবুক পেজ নেই। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সায়মা ওয়াজেদ হোসেন পুতুল, শেখ রেহেনার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববির ব্যক্তিগত কোনো ফেসবুক পেজ নেই। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তনয় সজীব ওয়াজেদ জয়ের ভেরিফায়েড ফেসবুক পেজ রয়েছে। তিনি আরও বলেন, কোন বিশেষ মহল কোনো উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহেনার নামে ভুয়া ফেসবুক পেজ খুলে ভিত্তিহীন তথ্য ছড়াচ্ছে। যারা এই ভুয়া পেজ খুলে বিভ্রান্তি ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাবেক যুগ্ম সচিবের ছেলে হত্যায় জনের ফাঁসি

স্টাফ রিপোর্টার: পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব নুর উদ্দিনের ছেলে মহিউদ্দিন মিশু হত্যা মামলার রায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার ঢাকার ১ নং বিশেষ জজ আতাউর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- হুমায়ুন কবির, আবুল কালাম, তরিকুল ইসলাম, ইসহাক ও কালাম। রায়ে এছাড়াও তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। তারা হলেন হাসেম, রাজা ও বাদশা। এদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। অন্য তিন আসামিকে খালাস দেয়া হয়েছে। মামলার বিবরণে জানা যায়, ২০০৬ সালের ১৯ মে পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব নুর উদ্দিনের ছেলে ও পিপলস ইউনিভার্সিটির ছাত্র মিশুকে কাফরুল থেকে অপহরণ করে পাবনা নিয়ে যায় আসামিরা।

বঙ্গবন্ধুর নামের বানান ভুলের জন্য ক্ষমা চাইলেন মিশা সওদাগর

স্টাফ রিপোর্টার: ব্যানারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামের বানানে ভুল করায় ক্ষমা চেয়েছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর। গত ২৭ মে ব্যানার নিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করতে ধানমন্ডির ৩২ নম্বরে যায় চলচ্চিত্র শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি। ওই সময় বহনকারী ব্যানারে বঙ্গবন্ধুর নাম লেখা হয়েছিলো ‘শেখ মুজিবর রহমান’। বিষয়টি নিয়ে এরপর ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। এই ভুলের জন্য দুঃখ প্রকাশ করে সোমবার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন সভাপতি মিশা সওদাগর। সমিতির পক্ষ থেকে ক্ষমা চেয়েছেন।