দেশের টুকিটাকি দুই জেএমবি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

দুই জেএমবি সদস্যকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যা মামলার পলাতক দুই আসামিকে ধরিয়ে দিতে লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে রাজশাহী মহানগর পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত থাকার তথ্য-প্রমাণ নিশ্চিত হয়ে তাদেরকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন মহানগর পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম। শুক্রবার গণমাধ্যমে ওই দুই পলাতক আসামির ছবি ও নাম-পরিচয়সহ বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। পলাতক দুই আসামি হলো রাজশাহীর বাগমারার শ্রীপুর গ্রামের আবদুল হাকিমের ছেলে শরিফুল ইসলাম ওরফে খালিদ এবং পঞ্চগড়ের দেবীধস থানার সোনারহার গ্রামের আব্দুল্লাহ মিয়া ওরফে মুন্নার ছেলে নজরুল ওরফে হাসান ওরফে বাইক হাসান।
তাদের মধ্যে শরিফুল ইসলাম রাবির ইংরেজি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তবে প্রায় এক বছর ধরে তিনি নিখোঁজ রয়েছেন। পরিবার ও বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তার কোনো যোগাযোগ নেই।
গত ২ জুলাই বাগমারা থানায় শরিফুলের নিখোঁজের কথা জানিয়ে সাধারণ ডায়েরি করেছে তার পরিবার।

অনলাইন পেমেন্টের বাধা অপসারণ শিগগিরই : অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার: দেশে অনলাইন পেমেন্টের ক্ষেত্রে যে বাধা আছে তা অতিসত্ত্বর উঠে যাবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘আমাদের দেশে ই-পেমেন্ট ও ই-রিসিপ্ট অনেক হচ্ছে। বিদেশের সাথেও হচ্ছে আমরা হয়তো অনেকে জানি না। ই-পেমেন্টের ক্ষেত্রে যে বাধা আছে সেটা অতিসত্ত্বর উঠে যাচ্ছে।’ মন্ত্রী বলেন, ‘পেইপ্যাল ইতোমধ্যে এসেছিলো, আবার পিছিয়ে গিয়েছিলো। তারা আবার এসেছে এবং আগ্রহ দেখিয়েছে। আমরা সিস্টেমটাকে আরো সহজ করে দিতে পারব বলে মনে করি। দেশে পেইপ্যালের মাধ্যমে আরো ব্যাপকভাবে হবে বলে আমার বিশ্বাস।’ অনলাইনে গৃহস্থালি সেবা দেয়ার জন্য প্রতিষ্ঠিত ‘সেবা ডট এক্সওয়াইজেড’ এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী এসব মন্তব্য করেন। অনলাইন পেমেন্টের কার্যক্রম বিস্তৃত হলে দুর্নীতির পরিমাণও কমবে বলে মনে করেন মুহিত। তিনি বলেন, আমাদের দেশে আমাদের একটা দুর্নাম আছে, আমরা দুর্নীতিপরায়ণ। দুর্নীতিপরায়ণ দেশের যে দুর্নাম এ থেকে উত্তরণের সর্বশ্রেষ্ঠ উপায় আমার কাছে মনে হয় ই-পেমেন্ট এবং ই-রিসিপ্টস।

কাউখালীতে ২ ব্যবসায়ীকে কুপিয়ে ৩৬ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার: পিরোজপুরের কাউখালীতে দুই ব্যবসায়ীকে কুপিয়ে একদল ছিনতাইকারী নগদ ৩৬ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার বেলা ৪টার দিকে কাউখালীর আশ্রম সড়কের আদর্শ নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। ছিনতাইকারীদের হামলায় আহত দুই ব্যবসায়ী বরিশালের বানারী পাড়ার মুদি মনোহরী ব্যবসায়ী অসীম পালকে (৫০) আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরে-এ-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) ভর্তি করা হয়েছে। অপর আহত ব্যবসায়ী স্বরূপকাঠির ইন্দেরহাটের বাবুল সাহাকে (৫২) গুরুতর অবস্থায় কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতাল ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, ওই দুই ব্যবসায়ী কাউখালীর ব্যবসায়ীদের পাইকারী মুদি ও মনোহরী মালামাল সরবরাহ করে আসছেন। শুক্রবার সাপ্তাহিক হাটে বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে পাওনা টাকা তোলেন। এর মধ্যে বানারীপাড়ার ব্যবসায়ী অসীম পাল ছয় লাখ ও ইন্দের হাটের ব্যবসায়ী বাবুল সাহা আনুমানিক ৩০ লাখ টাকা মোট ৩৬ লাখ টাকা উত্তোলন করে বিকাল চারটার দিকে বাড়ি ফিরছিলেন।

বন্দরে এবার ডকইয়ার্ড শ্রমিককে কুপিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জের বন্দরে বাড়ির তত্ত্বাবধায়ককে কুপিয়ে হত্যার ঘটনার ২৪ ঘণ্টা অতিবাহিত না হতেই এবার মো. ফয়সাল (২৩) নামের এক ডকইয়ার্ড শ্রমিককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল শুক্রবার সন্ধ্যায় নবীগঞ্জ টি হোসেন গার্ডেন সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।  নিহত ফয়সাল বন্দরের নবীগঞ্জ শান্তিবাগ এলাকার আবদুর রশিদের ছেলে। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা বলেন, শুক্রবার সন্ধ্যায় ফয়সালকে স্থানীয় কয়েকজন যুবক কুপিয়ে ফেলে রেখে যায়। আহত অবস্থায় পথচারীরা তাকে হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। নিহত ফয়সালের বাবা আবদুর রশিদ বলেন, তার ছেলেকে কেনো, কী কারণে হত্যা করা হয়েছে তা তিনি জানেন না। তিনি হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও শাস্তি দাবি করেন।