দেশের টুকরো

আনিসুল হককে নিয়ে ফেসবুকে যা লিখলেন স্ত্রী রুবানা

স্টাফ রিপোর্টার: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক বর্তমানে লন্ডনে চিকিৎসাধীন। গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডন যান মেয়র আনিসুল হক। সেখানে হঠাত অসুস্থ হয়ে পড়েন তিনি। তিনি মস্তিষ্কের রক্তনালীর প্রদাহে আক্রান্ত হয়েছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। আনিসুল হক এখনও আইসিইউতে রয়েছেন বলে ফেসবুকে জানিয়েছেন তার নতুন টিভি চ্যানেল নাগরিক টিভির প্রধান নির্বাহী ডা: আব্দুন নূর তুষার। ফেসবুকে তিনি লেখেন, দয়া করে লন্ডনে বাঙালিরা সেখানে ভিড় করবেন না। তার চিকিৎসার ক্ষতি হতে পারে। তার বিষয়ে চিকিৎসকরা জানালে আমরা আপনাদের জানাবো। এদিকে মেয়র আনিসুল হকের স্ত্রী রুবানা হক ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। যেখানে তিনি লিখেছেন, আনিসুল হক তার জীবনের শ্রেষ্ঠ সময়টা পার করছেন মানুষের কল্যাণে। তাকে মানুষ কতোটা ভালোবাসে তা ফেসবুকে এসে দেখতে পাচ্ছি। আমি দেশের সব মানুষের কাছে আনিসুল হকের সুস্থতার জন্য দোয়া চাইছি। মানুষ যেভাবে আনিসুল হক এবং আমাদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি লেখেন, গত ২৯ জুলাই লন্ডনে আসেন মেয়র আনিসুল হক। এখানে আসার আগে থেকেই প্রায় ২ মাস ধরে আমার স্বামী ডিজিনেস সমস্যায় ভুগছিলেন। লন্ডনে আসার পর সে বেশ অসুস্থ হয়ে পড়ে। এমনকি আইসিউতে পর্যন্ত যেতে হয়েছে। তবে আশার কথা হচ্ছে এটি, আনিসুল হকের এই রোগটি সম্পূর্ণ নিরাময়যোগ্য বলে জানিয়েছেন চিকিৎসকরা।

নওগাঁয় ট্রাক উল্টে নিহত

স্টাফ রিপোর্টার: নওগাঁর মান্দা উপজেলার দেলুয়াবাড়ী বাজার এলাকায় ট্রাক উল্টে ৬ জন নিহত এবং দুজন আহত হয়েছেন। হতাহতরা জয়পুরহাট থেকে রাজশাহী যাচ্ছিলেন। শনিবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন আশরাফুল ইসলাম (৩৫), আব্দুল মান্নান (৩৮) উভয়ের বাড়ি রাজশাহী জেলার বাগমাড়া উপজেলার গবিন্দপুর ইউনিয়নের মারিয়া গ্রামে। দিপেন ঘোষ (৪৬) নওগাঁ জেলার বদলগাছী উপজেলা, আমিনুর ইসলাম (৪০) জয়পুরহাটের জামালপুর, দেলোয়ার হোসেন (৫০) নওগাঁ সদর উপজেলা এবং সাহেব আলী (৪৫)। আহতরা হলেন আইয়ুব আলী ও সুশান্ত কুমার । পুলিশ সূত্রে জানা যায়, জয়পুরহাট থেকে পানের বোরজের জন্য বাঁশ ভর্তি একটি ট্রাক ১২-১৩ জন যাত্রীসহ রাজশাহীর বাগমাড়ায় যাচ্ছিলো। নওগাঁ মান্দা উপজেলার দেলুয়াবাড়ী বাজার এলাকায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয় উল্টে গেলে ঘটনাস্থলেই ৬ জনের মৃত্যু হয়। এ সময় আহত হয় আরো দুজন। স্থানীয়রা উদ্ধার কাজ শুরু করে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা অভিযান চালায়। ট্রাকের ড্রাইভার পালিয়ে গেছে।

কোরবানিকে নিরুৎসাহিত করিনি : ওমর সানী

স্টাফ রিপোর্টার: আসন্ন ঈদে কোরবানি না করে সেই টাকা বন্যা দুর্গতদের মানুষের জন্য দান করার ঘোষণা দিয়েছিলেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ওমর সানী। ওমর সানীর এই ঘোষণার পর অনেকে প্রশংসা করলেও বেশ কিছু মহল থেকে সমালোচনা হয়। ওমর সানী মানুষকে কোরবানিকে নিরুৎসাহিত করছে বলে অভিযোগও ওঠে বিভিন্ন মহলে। বিষয়টি নিয়ে ওমর সানী শনিবার ফেসবুক লাইভে এসে ব্যাখ্যা দিয়েছেন। ওমর সানী বলেন, আমি বলেছিলাম যে আমি এবার কোরবানি করবো না। আসলে আমি কোরবানির জন্য কাউকে নিরুৎসাহিত করছি তা কিন্তু না। ধরে নেন আমি সবসময় গরু কোরবানি দেই। আমার ভাগ্যে তাই জোটে। তবে এবার আমার দুই সন্তানের জন্য দুটি খাসি কোরবানি করবো। আমি আমার ওয়াইফ মৌসুমীর সাথে শেয়ার করেছি বিষয়টা। তবে সেটা আমার আগের বক্তব্যে আসেনি। তাই আপনারা যারা সমালোচনা করেছেন যে আমি কোরবানিকে একদম টোটালি অফ করছি তা কিন্তু না। আমি ডেফিনেটলি কোরবানির পক্ষে। ওমর সানী বলেন, অনেকেই আছে কোরবানির সময় দাড়িয়ে থেকে কোরবানি করে কিন্তু বণ্টনের সময় কাছেও থাকেনা। কিন্তু আমি সেটা করিনা। ব্যাপারটা আমি খুব এনজয় করি। একদম গরু জবাই থেকে শুরু করে কাটাকাটি, সমভাবে মাংস বণ্টন পর্যন্ত সেটা নিশ্চিত করার চেষ্টা করি। দেখুন কোরবানিতে গরু বা উটের জায়গায় একটা খাসিও কোরবানি দিতে পারি। তাই সেটার অংশ যদি কিছু টাকা বন্যা দুর্গতের জন্য খরচ করতে পারি সেটা খারাপ হবে না কিন্তু। তার জন্য আপনারা কেউ ভাবেন না যে আমি কোরবানির জন্য নিরুৎসাহিত করছি। কারণ কোরবানি আল্লাহর হুকুম। যাদের সামর্থ্য আছে তাদের কোরবানি করতে হবে।