দেশের টুকরো খবর

গাজীপুর-খুলনা সিটি নির্বাচনে আ.লীগের মনোনয়নপত্র নিয়েছেন ১১ জন

স্টাফ রিপোর্টার: খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১১ জন। এদের মধ্যে গাজীপুরের নয়জন ও খুলনার দুজন মনোনয়নপত্র নিয়েছেন। দুই সিটি করপোরেশন নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহের শেষ দিন ছিলো গতকাল শুক্রবার। শেষ দিনে ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী মো. সাইফুল ইসলাম ও খুলনার সরদার আনিসুর রহমান।

মনোনয়ন ফরম বিক্রির বিষয়টি আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রথম নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, কাল শনিবারও মনোনয়ন ফরম জমা নেয়া হবে। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের জন্য মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লাহ খান ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এছাড়া মো. সাইফুল ইসলাম, মো. মতিউর রহমান, কামরুল আহসান সরকার, সুমন আহমেদ, কাজী আলিম উদ্দিন, আবদুর রউফ ও মো. ওয়াজউদ্দিন মিয়া আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছেন। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সরদার আনিসুর রহমান ও কাজী এনায়েত হোসেন।

নির্বাচন কমিশনের (ইসি) তফশিল অনুযায়ী, আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়ন দাখিলের শেষ দিন ১২ এপ্রিল। মনোনয়ন যাচাই-বাছাই চলবে ১৫ ও ১৬ এপ্রিল পর্যন্ত। ২৩ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

বৃদ্ধের অন্তর্বাস থেকে ৫ কেজি সোনা উদ্ধার

স্টাফ রিপোর্টার: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হুইলচেয়ারে আসা ৬৩ বছর বয়সী এক বৃদ্ধের অন্তর্বাস থেকে আড়াই কোটি টাকা মূল্যের পাঁচ কেজি সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও অপরাধ তদন্ত বিভাগ।

গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে ওই যাত্রীর কাছ থেকে স্বর্ণের এই বারগুলো উদ্ধার করা হয়। আটক বৃদ্ধের নাম মো. মর্তুজা আলী আনসারী (৬৩)। তিনি গুলশান ৭ নম্বর সড়কের বাসিন্দা। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপপরিচালক রুকবা ইফাত জানান, গোপন সংবাদের ভিত্তিতে সিঙ্গাপুর থেকে আসা ফ্লাইট এসকিউ-৪৪৬ বিশেষ নজরে রাখা হয়। ফ্লাইটটি রাত সাড়ে ১০টায় অবতরণ করার পর সন্দেহজনকভাবে একজনকে তল্লাশি করা হয়। এ সময় হুইলচেয়ারে আসা মো. মর্তুজা আলী আনসারীর অন্তর্বাসে লুকানো অবস্থায় ১০০ গ্রামের ৫০টি সোনার বার উদ্ধার করা হয়। আটককৃত সোনার আনুমানিক মূল্য ২ কোটি ৫০ লাখ টাকা। তিনি আরও জানান, সোনা বহনকারী মর্তুজা আলীকে থানায় সোপর্দ করা হয়েছে। কাস্টমস আইনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।