দেশের টুকরো খবর

বিকাশ এজেন্টদের ১৩ লাখ টাকা চুরি

স্টাফ রিপোর্টার: বিকাশের এজেন্টদের নম্বর থেকে টাকা চুরির সাথে যুক্ত একটি সংঘবদ্ধ চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বিকাশের এজেন্টদের নম্বর দিয়ে প্রতারণা করে ১৩ লাখ টাকা চুরি করা হয়। গ্রেফতারকৃতরা হলেন খোরশেদ, আবুল হোসেন, আরিফুর রহমান, ইকবাল হাসান ও আবদুল হামিদ। ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. ইউসুফ আলী জানান, এই চক্রটি বিকাশের বিভিন্ন এজেন্টদের নম্বর টার্গেট করে প্রতারণা করে। নিজেদের নামে কেনা সিমে বিভিন্ন অঙ্কের টাকা স্থানান্তর করে। বিষয়টি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার ক্রাইম ইউনিট তাদের বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা বিকাশ থেকে টাকা চুরির কথা স্বীকার করেছে।

ব্রাহ্মণবাড়িয়ায় পেট্রোল পাম্পের ছাদ ধসে নিহত

স্টাফ রিপোর্টার: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার বাহাদুরপুরে নির্মাণাধীন একটি পেট্রোল পাম্পের ছাদ ধসে চারজন নিহত হয়েছে। গতকাল সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কমপক্ষে ছয়জন আহত হয়েছেন। হতাহত সবাই নির্মাণ শ্রমিক। নিহতরা হলেন দুলাল মিয়া, রাজিব, নাজমুল ও জামাই সাঈদ। প্রত্যাক্ষদর্শীরা জানান, দুপুর ২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের পার্শ্বে আশুগঞ্জ উপজেলার বাহাদুপুরে জেলা সার সমিতির সভাপতি জালাল উদ্দিনের নির্মাণাধীন সায়েরা ফিলিং স্টেশনের ভবন নির্মাণের কাজ করছিলেন শ্রমিকরা। এ সময় হঠাত করে ভবনের ছাদের বিভিন্ন অংশ দুমড় মুচড়ে শ্রমিকদের ওপর পড়ে। পরে এলাকাবাসী ভবনের বিভিন্ন অংশের ভেতর থেকে আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর গ্রামের নির্মাণ শ্রমিক শিপন মিয়া (২৮), রিপন মিয়া (৩০), হানিফ মিয়াকে (৩৫) গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে।

কুয়েটে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ২০ অক্টোবর

স্টাফ রিপোর্টার: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষা আগামী ২০ অক্টোবর সকাল সাড়ে  ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। এছাড়া আবেদনপত্র অনলাইনে পূরণ ও জমাপ্রদান শুরু হবে আগামী ১১ সেপ্টেম্বর সকাল ১০ টায় চলবে ২০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এছাড়া ২১ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ, টি অথবা পি চিহ্নিত আবেদনপত্র জমা নেয়া হবে এবং ওইদিন বিকাল ৫টার মধ্যে টাকা জমা দিতে হবে। আগামী ৮ অক্টোবর বিকেল ৫টায় প্রকাশ করা হবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত যোগ্য প্রার্থীদের নামের তালিকা। গতকাল সোমবার বিকেলে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদারের সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী www.admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

ডিগ্রি পাস চতুর্থ বর্ষ অনার্স পরীক্ষার সংশোধিত সময়সূচি

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান ২০১৫ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স (পুরাতন সিলেবাস) পরীক্ষার স্থগিত ও অবশিষ্ট পরীক্ষাসমূহের সংশোধিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৯ সেপ্টেম্বর থেকে সংশোধিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। গতকাল সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর এ তথ্য জানিয়েছে। চতুর্থ বর্ষ অনার্স স্থগিত পরীক্ষার সময়সূচি: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২০১৬ সালের চতুর্থ বর্ষ অনার্সের গত ২৬ আগস্টের স্থগিত পরীক্ষা ১৯ অক্টোবর বৃহস্পতিবার দুপুর দেড়টায় অনুষ্ঠিত হবে। এ পরীক্ষার বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.edu.bd) ও (www.nubd.info) থেকে জানা যাবে।