দেশের টুকরো খবর

নেত্রকোণায় শোবার ঘরে দম্পতিকে গলা কেটে থুন

স্টাফ রিপোর্টার: নেত্রকোণার দুর্গাপুরে এক ব্যবসায়ী ও তার স্ত্রীকে বাড়ির ভেতর গলা কেটে খুন করা হয়েছে। দুর্গাপুর থানার ওসি রেজাউল ইসলাম খান জানান, গতকাল শুক্রবার বেলা পৌনে ৩টার দিকে শহরের মধ্যবাজার এলাকায় ওই বাড়ির তৃতীয়তলার শোবার ঘর থেকে পুলিশ তাদের মৃতদেহ উদ্ধার করে। নিহতরা হলেন- দুর্গাপুর পৌর শহরের মধ্যবাজারের সুবর্ণা বস্ত্রালয়ের মালিক অরুণ কুমার সাহা (৭৪) ও তার স্ত্রী হেনা রাণী সাহা (৬৫)।

ওসি জানান, এ দম্পতির দু ছেলের মধ্যে একজন বিদেশে থাকেন। আরেকজনের বাসা ঢাকায়। তিনতলা ওই ভবনের নিচতলা ও দোতলায় কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে। দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটির কারণে সেসব প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ ছিলো। এই সুযোগ কাজে লাগিয়ে নির্জন দুপুরে হত্যাকারীরা ওই বাড়িতে ঢুকে কাজ সেরে পালিয়েছে বলে ধারণা করছি। আমরা ইতোমধ্যে তদন্ত শুরু করেছি। তবে কারা কেন এ বৃদ্ধ দম্পতিকে খুন করেছে, সে বিষয়ে কোনো ধারণা দিতে পারেনি পুলিশ। এ হত্যাকাণ্ডের খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস বিকেলে ঘটনাস্থলে ছুটে যান। স্থানীয়রা এ হত্যাকাণ্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করলে তিনি তাদের শান্ত থাকার আহ্বান জানিয়ে বলেন, ২৪ ঘণ্টার মধ্যে খুনিদের ধরতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে।

 

দু পর্বত জয়ে যাচ্ছে বাংলাদেশি পর্বতারোহী দল

স্টাফ রিপোর্টার: হিমালয়ের অন্যতম দুর্গম পর্বত ‘আমা-দাবলাম’ ও ‘কেয়াজো-রি’ শিখর জয়ে যাচ্ছে বাংলাদেশের পর্বতারোহী দল। এভারেস্ট জয়ী এমএ মুহিতের নেতৃত্বে অভিযাত্রী নূর মোহাম্মদ, কাজি বাহলুল মজনু, ইকরামুল হাসান শাকিল, শামীম তালুকদার, শায়লা পারভিন ও ফৌজিয়া আহমেদ অভিযানের উদ্দেশ্যে মঙ্গলবার ঢাকা ছাড়বেন। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বাংলা মাউন্টেইনিয়ারিং অ্যান্ড ট্রেকিং ক্লাব এ তথ্য জানিয়েছে। সংবাদে বলা হয়, বাংলাদেশ থেকে এই প্রথম এক অভিযানে দুটি পর্বত আরোহণের পরিকল্পনা করা হয়েছে। সম্মেলনে এমিরিটাস অধ্যাপক আনিসুজ্জামন ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান উপস্থিত ছিলেন। এ সময় অভিযাত্রীদের হাতে জাতীয় পতাকা তুলে দেয়া হয়। ২০ দিনের অভিযানে ‘কেয়াজো-রি’ শিখর আরোহণ করবে অভিযাত্রী দল। এ শিখরের উচ্চতা ২০ হাজার ২৯৫ ফুট। গত বছর ভয়ঙ্কর তুষারপাতের ফলে বাংলাদেশের প্রথম ‘কেয়াজো-রি’ অভিযান ব্যর্থ হয়। এবারের অভিযানে অংশ নেয়া এভারেস্ট জয়ী মুহিত ছাড়া অভিযাত্রী নূর মোহাম্মদ পাঁচটি ও কাজি বাহালুল মজনু তিনটি ছয় হাজার মিটার উচ্চতার পর্বতারোহণ করেছেন। ইকরামুল হাসান শাকিল ভারতে পর্বতারোহণ ট্রেনিং শেষ করে প্রথমবারের মতো ‘কেয়াজো-রি’ অভিযানে যোগ দিচ্ছেন।

এএসআই হত্যায় জামায়াতের সংশ্লিষ্টতা পাওয়া গেছে

স্টাফ রিপোর্টার: পুলিশের আইজিপি একেএম শহিদুল হক বলেছেন, রাজধানীর দারুসসালামের চেকপোস্টে দায়িত্ব পালনকালে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এএসআই ইব্রাহিম মোল্লা নিহত হওয়ায় জামায়াতের সংশ্লিষ্টতা পাওয়া গেছে। গতকাল শুক্রবার রাজারবাগ পুলিশ লাইন মাঠে ইব্রাহিম মোল্লার নামাজে জানাজা শেষে আইজিপি এ কথা বলেন। তিনি বলেন, এ ঘটনায় গ্রেফতার মাসুদ নিজেকে জমায়াত-শিবির কর্মী বলে স্বীকার করেছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এদিকে নামাজে জানাজা শেষে ইব্রাহিম মোল্লর লাশ তার গ্রামের বাড়ি বাগেরহাটে পাঠানো হয়েছে।

 

আজ বাসায় ফিরছেন রিয়াজ

স্টাফ রিপোর্টার: পাঁচ দিন হাসপাতালে চিকিৎসা নেয়ার পর আজ শনিবার বাসায় ফিরবেন চিত্রনায়ক রিয়াজ। অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক শাহাবুদ্দীন তালুকদার জানিয়েছেন, রিয়াজের শারীরিক অবস্থার যথেষ্ট উন্নতি হয়েছে। তিনি এখন বাসায় যেতে পারবেন। গতকাল শুক্রবার সকালে শাহাবুদ্দীন তালুকদার বললেন, বৃহস্পতিবার বিকেল পর্যন্ত রিয়াজের রক্তচাপ নিয়ে আমরা একটু চিন্তায় ছিলাম। তবে এখন সবকিছু স্থিতিশীল আছে। আশা করছি (কাল শনিবার) দুপুরে তিনি বাসায় যেতে পারবেন। রিয়াজ এখন শঙ্কামুত্ত। তবে তাকে ছয় মাস পূর্ণ বিশ্রামে থাকতে হবে। এখন থেকে তাকে অনেক নিয়ম মেনে চলতে হবে। গত সোমবার রাত সাড়ে আটটার দিকে উত্তরার হৈচৈ শুটিংবাড়িতে ‘কৃষ্ণপক্ষ’ চলচ্চিত্রের কাজ করার সময় হৃদরোগে আক্রান্ত হন রিয়াজ। সেখান থেকে নেয়া হয় চিকিৎসা কেন্দ্রে।