দেশের টুকরো খবর

জঙ্গিবাদ থেকে ফিরে তথ্য দিলে ১০ লাখ টাকা পুরস্কার

স্টাফ রিপোর্টার: ৱ্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, কোনো জঙ্গি যদি তার দলের ব্যাপারে তথ্য দেয় এবং নিজের কৃতকর্মের দায় স্বীকার স্বাভাবিক জীবনে ফিরতে চাই তাহলে তাকে ১০ লাখ টাকা পুরস্কার হবে। এছাড়া তার পরিবারকে নিরাপত্তা দেয়া হবে। বগুড়ায় জঙ্গিবিরোধী অভিযান শেষে সোমবার দুপুর আড়াইটায় এক প্রেসবিফ্রিংয়ে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন,  জঙ্গিদের ব্যাপারে কেউ সুনির্দিষ্ট তথ্য দিলে তাকে ৫ লাখ টাকা পুরস্কার ও তার পরিবারকে নিরাপত্তা দেয়া হবে। তিনি বলেন, গুলশান ও শোলাকিয়াসহ অন্যান্য স্থানে হামলাকারী জঙ্গিরা বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চ্যাংড়াকুড়ার শাহাজালাল বাজার এলাকার দুর্গম চরে প্রশিক্ষণ নিয়েছে।

 

ময়মনসিংহে আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহ ১ ও ৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এর মধ্যে ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের জুয়েল আরেং এবং গৌরীপুর উপজেলা নিয়ে গঠিত ময়মনসিংহ-৩ আসনে নাজিম উদ্দিন আহমেদ বিজয়ী হন। সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে তা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে। সকাল থেকে শুরু হওয়া গুড়ি গুড়ি বৃষ্টির কারণে ভোটারের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে। গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার মর্জিনা আক্তার জানান, ময়মনসিংহ-৩ আসনে আওয়ামী লীগের নাজিম উদ্দিন আহমেদ নৌকা প্রতীক নিয়ে ১ লাখ ১৯ হাজার ৪৩৮ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী জাপার শামসুজ্জামান লাঙল প্রতীক নিয়ে ৪ হাজার ৩৭২ ভোট পেয়েছে। ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জুয়েল আরেং ১ লাখ ৭০ হাজার ২৭০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম মোছা. সেলিমা খাতুন (স্বতন্ত্র) ১৪ হাজার ৩৩৮ ভোট পেয়েছেন। জাতীয় পার্টির সোরহাব উদ্দিন খান লাঙল প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৫৮৬ ভোট।

 

নর্থ সাউথের গ্রেফতারকৃত প্রো-ভিসি বরখাস্ত

স্টাফ রিপোর্টার: গুলশানের ক্যাফেতে হামলকারীদের আশ্রয় দেয়ার অভিযোগে গ্রেফতার হওয়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ‍গিয়াসউদ্দিন আহসানকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম উপ-উপাচার্যকে সাময়িক বরখাস্তের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ বিভাগের পরিচালক বেলাল আহমেদ। তিনি বলেন, মাননীয় উপাচার্য বলেছেন, যেহেতু তাকে (গিয়াসউদ্দিন আহসান) ৫৪ ধারায় গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে, তাকে সাময়িক বরখাস্ত করা হল। হলি আর্টিজান বেকারিতে হামলাকারীদের নিজের ফ্ল্যাট ব্যবহার করতে দেয়ার অভিযোগে গত শনিবার গ্রেফতার হন গিয়াসউদ্দিন। এরপর রোববার আদালতে মাধ্যমে তাকে ৮ দিনের রিমান্ডে নেয়া হয়।

 

মাস্টার্সে ভর্তির মেধা তালিকা প্রকাশ মঙ্গলবার

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬ সালের মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি কার্যক্রমে এল এল বি ১ম পর্ব/পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন জার্নালিজম/ডিপ্লোমা ইন লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সায়েন্স/এমএসসি ইন কম্পিউটার সায়েন্স/ মাস্টার অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ)/ এম বি এ ইন অ্যাপারেল  মার্চেন্ডাইজিং কোর্সসমূহের মেধা তালিকা মঙ্গলবার প্রকাশ করা হবে। সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতর সূত্র এই তথ্য জানিয়েছে। সেখান থেকে বলা হয়েছে, উক্ত ফল বিকেল চারটা থেকে SMS এর মাধ্যমে মেসেজ অপশনে গিয়ে (nu<space>atpm<space>roll no) লিখে ১৬২২২ নম্বরে Send করে এবং রাত নয়টায় ওয়েবসাইট www.nu.edu.bd/admissions  অথবা admissions.nu.edu.bd থেকে ফল পাওয়া যাবে।