দেশের টুকরো খবর

আবারো পেছালো এইচএসসি পরীক্ষা

স্টাফ রিপোর্টার: রোয়ানু ঝড়ের কারণে এইচএসসির যে পরীক্ষাটি ২৭ মে-তে পিছিয়ে নেওয়া হয়েছিলো, আবারও অনিবার্য কারণে সেটা পিছিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ২৭ মে শুক্রবার অনুষ্ঠেয় ওই পরীক্ষাটি আগামী ১২ জুন রোববার হবে বলে মঙ্গলবার এক তথ্য বিবরণীতে জানানো হয়। এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডসমূহের আওতাধীন আগামী ২৭ মে অনুষ্ঠিতব্য এইচএসসি/ডিআইবিএস পরীক্ষা অনিবার্য কারণে ওই দিনের পরিবর্তে ১২ জুন রোববার (সকাল ১০টা হতে দুপুর ১টা ও দুপুর ২টা হতে বিকাল ৫টা) অনুষ্ঠিত হবে। ওই দিন অর্থনীতি ও বাণিজ্যিক ভূগোল দ্বিতীয়পত্র, লঘু সংগীত (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, নাট্যকলা (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, অর্থনীতি ও বাণিজ্যিক ভূগোল দ্বিতীয় পত্র (ডিআইবিএস) বিষয়ের পরীক্ষা হবে সকালের পালায়। রসায়ন (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি দ্বিতীয় পত্র (মানবিক শাখা), ইসলামের ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-১), ইসলামের ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-২), ইতিহাস দ্বিতীয় পত্র, ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-১), ইতিহাস দ্বিতীয় পত্র (ঐচ্ছিক-২), গৃহ-ব্যবস্থাপনা ও শিশুবর্ধন এবং পারিবারিক সম্পর্ক (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র পরীক্ষা হবে বিকালের পালায়। এই পরীক্ষাগুলো গত ২২ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু ঘূর্ণিঝড় রোয়ানুর কারণে তা পিছিয়ে ২৭ জুন নতুন তারিখ নির্ধারিত হয়েছিলো।

 

পাবনায় গুলি করে ১৬ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার: পাবনায় মঙ্গলবার দুপুরে প্রকাশ্য ব্র্যাকের হিসাবরক্ষককে গুলি করে ১৬ লাখ টাকা ছিনতাই করেছে দুর্বৃত্তরা। গুলিবিদ্ধ হিসাবরক্ষক আলিম উদ্দিনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্র্যাকের রিজিওনাল ম্যানেজার রফিকুল জানান, হিসাবরক্ষক আলিম উদ্দিনসহ তিনজন কর্মকর্তা পূবালী ব্যাংক পাবনা শাখা থেকে সদস্যদের মধ্যে ঋণ বিতরণের জন্য ১৬ লাখ তুলে ব্রাঞ্চে যাচ্ছিলেন। পথিমধ্যে পাবনা-ঈশ্বরদী মহাসড়কের বালিয়াহালট ব্রিজের কাছে পৌঁছুলে মোটরসাইকেলে কয়েকজন ছিনতাইকারী তাদের গতিরোধ করে ১৬ লাখ টাকার ব্যাগটি ছিনিয়ে নেয়। তাদের বাঁধা দিতে গেলে ছিনতাইকারীরা হিসাবরক্ষক আলিম উদ্দিনকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে তিনি গুলিবিদ্ধ হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

 

পুকুরে ডুবে জাবি শিক্ষার্থীর মৃত্যু

স্টাফ রিপোর্টার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) জামিলুর রহমান জিসান নামের এক শিক্ষার্থীর পুকুরের পানিতে ডুবে মৃত্যু হয়েছে। তিনি প্রত্নতত্ত্ব বিভাগের ৪৪ তম ব্যাচের ছাত্র। মঙ্গলবার বিকাল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয় শিক্ষক কাবের পুকুরে এ ঘটনা ঘটে। এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের পরিচালক ডা. আনোয়ারুল কাদের নাজিম তার মৃত্যুর তথ্য নিশ্চিত করেন। জিসানের বন্ধুরা জানান, বৃষ্টি হওয়ায় আমরা বন্ধুরা মিলে ভিজতে বের হই। শিক্ষক ক্লাবের পুকুরে নেমে সাঁতার কাঁটতে থাকি। কয়েকবার পুকুরের এপার থেকে ওপারে যাতায়াত করি। তৃতীয়বারের সময় পুকুরের মাঝখানে এসে সে হাবুডুবু খেতে থাকে। আমরা ভাবি সে ঠাট্টা করছে। আমরা পুকুরের কিনারায় আসতে আসতেই সে ডুবে যায়। পরে খোঁজাখুঁজি করে তাকে এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে নিয়ে যাই। পরে ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। জিসানের বাড়ি কিশোরগঞ্জ জেলার চট্টগ্রাম বলে জানা যায়। তিনি মিরপুরে থাকতেন।

 

খুউব ভালো মনের একজনকে স্বামী হিসেবে পেয়েছি : মাহী

স্টাফ রিপোর্টার: প্রত্যেক খবরেই নানান কৌতুহল জন্ম দেয়া নায়িকার নাম মাহী। অবশেষে দেশীয় চলচ্চিত্রের এই সময়ের শীর্ষ নায়িকা মাহিয়া মাহি বিয়ে করেছেন। পাত্র সিলেটের কদমতলীর সন্তান মাহমুদ পারভেজ অপু। সিলেটের স্থানীয় সন্তান অপু পেশায় একজন ব্যবসায়ী। বিগত চার বছর যাবত তাদের মধ্যে পরিচয় থাকলেও উভয় পরিবারের আগ্রহে মাহি এবং অপুর বিয়ে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর উত্তরাতে মাহির নিজের বাসায় মাহি ও অপুর কাবিননামা সম্পন্ন হয়। এতে উভয় পরিবারের সদস্যরাই শুধু উপস্থিত ছিলেন। তারও আগে গত ১২ মে মাহিয়া মাহি ও অপুর বাগদান সম্পন্ন হয়। বুধবার রাতে রাজধানীর উত্তরায় একটি স্থানীয় রেস্টুরেন্টে মাহি তার স্বামী অপুকে নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হবেন এবং একসাথে নৈশভোজও করবেন। নিজের বিয়ে প্রসঙ্গে মাহিয়া মাহি বলেন, আল্লাহর অশেষ রহমতে খুউব ভালো মনের একজনকে স্বামী হিসেবে পেয়েছি। অপু গ্রামের সহজ সরল সাধারণ একজন মানুষ। এমন একজন মানুষই আমার জীবনে আমার পাশে চেয়েছিলাম। আল্লাহ আমার সেই ইচ্ছে পূরণ করেছেন। আমি চলচ্চিত্রকে ভালোবাসি, পাশাপাশি সংসার জীবনটাও নিজের মতো উপভোগ করতে চাই। তাই সবার কাছে দোয়া চাই যেন আমরা সুখে থাকতে পারি, ভালো থাকি।