দেশের টুকরো খবর

স্বরাষ্ট্রমন্ত্রীর লাইসেন্সে পুলিশের সীমা অতিক্রম : হাফিজ

স্টাফ রিপোর্টার: বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমদ অভিযোগ করেছেন, স্বরাষ্ট্রমন্ত্রীর ঢালাও লাইসেন্সের ফলে পুলিশ সীমা অতিক্রম করেছে। গতকাল শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক আলোচনাসভায় তিনি এই অভিযোগ করেন। অল কমিউনিটি ফোরাম নামের একটি সংগঠন আয়োজিত সভায় হাফিজ বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, পুলিশ সব সময় ভালো কাজ করে। এ ধরনের ঢালাও লাইসেন্স দেয়ার ফলেই তারা (পুলিশ) সীমা অতিক্রম করেছে।
হাফিজ মনে করেন পুলিশ এখন বেপরোয়া হয়ে গেছে। তার কারণ গণতন্ত্রের অনুপস্থিতি। হাফিজের ভাষায় পুলিশ কেনো এতো বেপরোয়া? কারণ গণতন্ত্র নেই। পুলিশ এই সরকারকে রক্ষা করে যাচ্ছে। জনগণকে ভোট কেন্দ্রে যেতে বাধা দিচ্ছে, এভাবেই তারা বর্তমান সরকারকে ক্ষমতায় রেখেছে। এজন্য তারা তোয়াক্কা করে না কারও। এজন্য দেশের রাজা পুলিশ তারা নিজেরাই ঘোষণা দিয়েছে। সম্প্রতি মিরপুরে পুলিশের ছোড়া স্টোভ থেকে আগুন লেগে চায়ের দোকানি বাবুলের মৃত্যুকে দুঃখজনক উল্লেখ করে হাফিজ বলেন, এখন পুলিশ একটি দলের বাহিনী। তাদের রাজনৈতিক কাজে নিয়োগ করা হচ্ছে। এখন দেশ পুলিশি রাষ্ট্রে পরিণত হয়েছে। অথচ পুলিশ বাহিনী এ রকম ছিলো না। তাদের ভালো কাজ করার ঐতিহ্য আছে।

ময়মনসিংহের ফুলপুরে অজ্ঞাত রোগে শিক্ষিকার মৃত্যু : আক্রান্ত ২০

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের ফুলপুর উপজেলার পশ্চিম বাখাই গ্রামে অজ্ঞাত রোগে গত শুক্রবার শিল্পী আক্তার নামে এক শিক্ষিকার মৃত্যু হয়েছে। এ রোগে আরো ২০ জন আক্রান্ত হয়েছেন। এ রোগে আক্রান্ত রোগীর প্রথমে বমি ভাব, পাতলা পায়খানা ও মুখ মণ্ডলসহ সারা শরীর ফুলে যায়। আক্রান্ত রোগীদের পাশে থাকা ও দেখতে আসা লোকজনের অনেকেই এতে আক্রান্ত হচ্ছেন বলে এলাকাবাসী জানান। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। গতকাল শনিবার ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পণ্ডিত জানান, রোগটির বিষয়ে জানতে একটি মেডিকেল টিম ঘটনাস্থলে যান।

ফরিদপুরের নগরকান্দায় অজ্ঞাত রোগে প্রায় অর্ধশত শিক্ষার্থী হাসপাতালে

স্টাফ রিপোর্টার: ফরিদপুরের নগরকান্দা উপজেলার বিলগোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রায় অর্ধশত শিক্ষার্থী অজ্ঞাত রোগে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। এদের মধ্যে ২৩ শিক্ষার্থীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাজাহান সরদার জানান, গতকাল শনিবার সকালে ক্লাশ চলাকালীন ৭ম শ্রেণির একটি ছাত্রী অজ্ঞান হয়ে পড়লে তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। এর পরপরই একের পর এক অজ্ঞান হতে থাকে। তাৎক্ষণিক  স্কুল ছুটি ঘোষণা করে অসুস্থ শিক্ষার্থীদের জেলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। উপজেলা নির্বাহী অফিসার আবদুল আজিজ বলেন, বিদ্যালয়টিতে দুই দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। আমরা বিষয়টি গুরুত্বের সাথে পর্যবেক্ষণ করে দেখছি।

বেনাপোলে ভুয়া বিজিবি সদস্য আটক

স্টাফ রিপোর্টার: বেনাপোল পোর্ট থানার ভবারবেড় গ্রাম থেকে রাজ কুমার নামে এক ভুয়া পরিচয় দানকারি  বিজিবি সদস্যকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গতকাল শনিবার সকাল ১০ টার সময় তাকে বেনাপোলের ভবারবেড় এলাকা থেকে আটক করা হয়। রাজকুমার রাজবাড়ি জেলার মাগুরা গ্রামের অশোক কুমারের ছেলে। এলাকাবাসী জানান, রাজকুমার নামে বিজিবি সদস্য পরিচয় দানকারী লোক বেনাপোলের ভবারবেড় এলাকার মাদক ব্যাবসায়ীদের নিকট থেকে চাঁদা নেন মাসিক ও সাপ্তাহিক ভিত্তিতে। আজ চাঁদাবাজির সময় তাকে চ্যালেঞ্জ করে বিজিবি ক্যাম্পে খবর দিলে তাকে বেনাপোল বিজিবি সদস্যরা আটক করে ক্যাম্পে নিয়ে যায়। ২৬ বিজিবি বেনাপোল ক্যাম্প কমান্ডার সুবেদার আয়ুব হোসেন বিষয়টি নিশ্চিত করে। একই সঙ্গে জানান, আটক ভুয়া বিজিবি সদস্যকে বেনাপোল পোর্ট থানায় সপর্দ করা হয়েছে।