দেশের টুকরো খবর : নিখোঁজের ১দিন পর নাটোরে শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার : আটক ৪

জনগণ এ অবস্থা মেনে নেবে না
স্টাফ রিপোর্টার: দেশে এখন সুস্থ ধারার রাজনীতি করার পরিবেশ নেই মন্তব্য করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জনগণ এ অবস্থা বেশি দিন মেনে নেবে না। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গণফোরাম আয়োজিত এক স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। দলের সভাপতি পরিষদের সদস্য ইঞ্জিনিয়ার আবুল কাশেম এবং দফতর সম্পাদক মো. নওয়াব আলীর মৃত্যুতে এ স্মরণ সভার আয়োজন করা হয়। ড. কামাল বলেন, দুই বড় দল জনগণের শান্তি কেড়ে নিচ্ছে। শুধু তাই নয়, মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেয়া হয়েছে। গণমাধ্যমের কণ্ঠও রোধ করে রাখা হয়েছে। জনগণ এ অবস্থা বেশি দিন মেনে নেবে না। তিনি বলেন, এ অবস্থায় রাজনীতি করা কঠিন। কথা বললেই দোষ খোঁজা হয়, কথার বিকৃত ব্যাখ্যা দাঁড় করানো হয়। এনিয়ে আক্রমণ করা হয় ও শত্রু ভাবা হয় যা খুবই দুঃখজনক। গণফোরাম সভাপতি বলেন, ১৯৭১ সালে যে স্বপ্ন দেখেছিলাম তা এখনো বাস্তবায়ন হয়নি। দেশ কোনো দলের নয়। কোনো দল জনগণের স্বার্থ-অধিকার সংরক্ষণ না করে এবং জনগণকে বাদ দিয়ে ক্ষমতায় থাকতে পারেনি, ভবিষ্যতেও পারবে না।

শিক্ষিকাদের উত্ত্যক্ত করায় ৪ ছাত্র বহিষ্কার
স্টাফ রিপোর্টার: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষিকাকে উত্ত্যক্ত করায় একই বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। গতকাল শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। বহিষ্কৃতরা সবাই বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আবদুস সালাম হল ছাত্রলীগের নেতাকর্মী বলে প্রাথমিকভাবে জানা গেছে। বহিষ্কৃতরা হলো- অর্থনীতি বিভাগের (নবম ব্যাচ) মাহমুদুল হাসান মামুন, এগ্রিকালচার বিভাগের (১০ম ব্যাচ) খায়রুল বাশার বিপ্লব, ফলিত গণিত বিভাগের (১০ম ব্যাচ) শাহীন আলম স্বাধীন এবং আইসি বিভাগের (নবম ব্যাচ) সবুজ ইসলাম। জানা গেছে, গতকাল শুক্রবার বিকেলে একাডেমিক ভবনের পাশে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষিকা বসে গল্প করছিলেন। এ সময় ওই চারজন ছাত্র শিক্ষিকাদের উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করে। বিষয়টি নিয়ে শিক্ষিকাবৃন্দ লিখিতভাবে অভিযোগ দায়ের করলে সন্ধ্যার পর বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির জরুরি বৈঠকে চার ছাত্রকে সাময়িক বহিষ্কার করা হয়।

শপথ গ্রহণের পর বিএনপির দুই কাউন্সিলর গ্রেফতার
স্টাফ রিপোর্টার: শপথ নিয়ে ফেরার পথে গ্রেফতার হয়েছেন বগুড়া পৌরসভার বিএনপি সমর্থিত দুই পৌর কাউন্সিলর। গ্রেফতার এড়াতে সান্তাহার পৌর মেয়র তোফাজ্জল হোসেন ভুট্টো শপথ নিতে আসেননি। গতকাল শুক্রবার দুপুরে বগুড়ায় শহরের শহীদ টিটু মিলনায়তনে শপথ গ্রহণ শেষে বের হলে ডিবি পুলিশ দুই কাউন্সিলরকে গ্রেফতার করে। বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। গ্রেফতারকৃতরা হলেন- বগুড়া পৌরসভার ২নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জেলা বিএনপির সহকারী তাঁতী বিষয়ক সম্পাদক তৌহিদুল আলম বিটু এবং ৭নং ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর জেলা বিএনপির নির্বাহী সদস্য দেলোয়ার হোসেন পশারী হিরু। বগুড়া ডিবি পুলিশের এসআই খোকন জানান, একাধিক নাশকতার মামলা থাকায় দুই কাউন্সিলরকে গ্রেফতার করা হয়েছে। এর আগে চাপাইনবাবগঞ্জের সংরক্ষিত দু নারী কাউন্সিলরকে গ্রেফতার করা হয়। এরা জামায়াতে ইসলামির সমর্থক।

নিখোঁজের ১দিন পর নাটোরে শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার : আটক ৪
স্টাফ রিপোর্টার: নিখোঁজের একদিন পর নাটোরের সিংড়ায় খানজাহান নামে এক শিশুর বস্তাবন্দী লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে।
আটককৃতরা নিহত শিশুর স্বজন বলে জানিয়েছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে উপজেলার আগমুরশন গ্রামের একটি পরিত্যক্ত বাড়ি থেকে লাশটি উদ্ধার এবং তাদের আটক করা হয়। নিহত খানজাহান একই উপজেলার আগমুরশন গ্রামের তালেব আলীর ছেলে। সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন ও নিহতের পরিবার জানায়, সকাল থেকে শিশু খানজাহানকে পাওয়া যাচ্ছিলো না। এলাকায় অনেক খোঁজাখুজি করার পরও শিশু খানজাহানকে না পাওয়ায় বিষয়টি পুলিশকে জানানো হয়। শুক্রবার সকালে বাড়ির অদূরে একটি পরিত্যক্ত বাড়ির ভিতরে বস্তাবন্দী কিছু একটা পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে নাটোর সদর হাসপাতালমর্গে প্রেরণ করে। এদিকে এ ঘটনার সাথে জড়িত সন্দেহে নিহত শিশুর আত্মীয়সহ চারজনকে আটক করা হয়েছে।