দেশি টুকরো

আইজিপি হলেন জাবেদ পাটোয়ারী

স্টাফ রিপোর্টার: ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। আগামী ৩১ জানুয়ারি থেকে এ আদেশ কার্যকর হবে। তিনি এ কে এম শহীদুল হকে স্থলাভিসিক্ত হবেন। গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। মোহাম্মদ জাবেদ পাটোয়ারী পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত আইজিপি হিসেবে কর্মরত আছেন।

অতিরিক্ত ডিআইজি পদে চারজনের পদোন্নতি

স্টাফ রিপোর্টার: পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার চার কর্মকর্তা অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন। গতকাল বৃহস্পতিবার  স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ আদেশ দেয়া হয়। পদোন্নতিপ্রাপ্তরা হলেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আবু সুফিয়ান, সিআইডির বিশেষ পুলিশ সুপার শেখ মোহাম্মদ রেজাউল হায়দার, টাঙ্গাইল জেলার পুলিশ সুপার  মাহবুব আলম ও পুলিশ সদর দফতরের এআইজি রখফার সুলতানা খানম

ধরা পড়লে খবর আছে : এনবিআর চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান মোশাররফ হোসেন ভুঁইয়া অসাধু ব্যবসায়ী এবং অর্থপাচারকারীদের সতর্ক করেছেন। দেশ থেকে পাচার হওয়া বিশাল পরিমাণ অর্থ শনাক্ত করা এবং এসব অর্থ উদ্ধারে বিশেষ গুরুত্ব দেয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেছেন, অসাধুরা যাতে বুঝতে পারে ধরা পড়লে খবর আছে। গতকাল বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। আজ ২৬ জানুয়ারি বাংলাদেশেও দিবসটি পালন করা হবে।

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে আন্দোলন শনিবার

স্টাফ রিপোর্টার: উচ্চশিক্ষিত যুব সমাজের দীর্ঘদিনের দাবি চাকরিতে আবেদনের বয়স সীমা ৩৫ বছরে উন্নীতকরণের উদ্দেশ্যে আগামী শনিবার দেশের প্রায় প্রতিটি জেলায় এক যোগে সমাবেশ ও র‌্যালি করা হবে। সমাবেশ ও র‌্যালির আয়োজন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্রপরিষদ। গতকাল বৃহস্পতিবার সংগঠনটির পক্ষ থেকে সঞ্জয় দাস জানান, কাল শনিবার প্রতিটি জেলার প্রেসক্লাব, শহীদ মিনার বা বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সকাল ১১ টায় এক যোগে ছাত্র-ছাত্রীদের সমবেত হওয়ার কথা রয়েছে। ছাত্র-ছাত্রীদের পাশাপাশি প্রত্যেক এলাকার সচেতনমহল নিজ নিজ এলাকায় সমাবেশে অংশগ্রহণ করবেন বলেও জানা গেছে। সকল জেলায় অংশগ্রহণকারীরা কর্মসূচি শেষে নিজ নিজ জেলার জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার আর্জি জানিয়ে স্মারকলিপি প্রদান করবে। একই সময় রাজধানীতে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ পালিত হবে। সমাবেশ শেষে একশান্তিপূর্ণ র‌্যালির মাধ্যমে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি জমা দেয়া হবে।

 

 

শাহজালাল বিমানবন্দরে ৪০টি স্বর্ণেরবার জব্দ : গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে ৪০টি স্বর্ণের বার জব্দ করেছেন শুল্ক ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। স্বর্ণ পাচারে জড়িত থাকায় বিমানের এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করা হয়েছে। ওই পরিচ্ছন্নতা কর্মীর নাম মোস্তফা কামাল।  ঢাকা কাস্টম হাউস প্রিভেনটিভ টিমের সহকারী কমিশনার (এসি) মো. সাইদ্লু ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমান শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীরা নেমে যাওয়ার পর বিমানের পরিচছন্নতাকর্মী মোস্তফা কামাল বিমান থেকে স্বর্ণ নিয়ে বের হয়ে যাচ্ছিলেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টম হাউস প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা সেখানে ছুটে যান। এক পর্যায়ে শুল্ক কর্মকর্তারা মোস্তফা কামালের শরীর তল্লাশি করে। তার জুতার ভেতর থেকে লুকিয়ে রাখা ৪ কেজি ৬৫০ গ্রাম ওজনের ৪০টি স্বর্ণের বারসহ তাকে হাতেনাতে গ্রেফতার করে।

মোস্তফা কামালকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে এবং এ ব্যাপারে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়।