দামুড়হুদায় বাল্যবিয়ে আয়োজনের অপরাধে ভ্রাম্যমাণ আদালতে কনের দাদার জরিমানা

 

দামুড়হুদা/জুড়ানপুর প্রতিনিধি: দামুড়হুদায় বাল্যবিয়ে আয়োজনের অপরাধে কনের দাদা ইয়াকুব আলীকে (৬৫) ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। গতকাল বুধবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা নাফিস সুলতানা ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, দামুড়হুদা উপজেলার জুড়ানপুর ইউনিয়নের কলাবাড়ি গ্রামে গতকাল বুধবার দুপুরে প্রবাসীর এক নাবালিকা কন্যার গোপনে বাল্যবিয়ের আয়োজন করা হয়। এ বিষয়ে স্থানীয় ফাঁড়ি পুলিশের সদস্যরা গোপনসূত্রে জানতে পেরে বিয়ে বাড়িতে উপস্থিত হলে বরপক্ষের লোকজন পালিয়ে যায়। আটক করা হয় কনের দাদা ইয়াকুব আলী ও বাল্যবিয়ে পড়ানোর অভিযোগে বরখাস্তকৃত কাজি মোখলেছুর রহমানকে। পরে তাদেরকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে হাজির করা হলে কাজি মোখলেছুর রহমানকে ছেড়ে দেয়া হয় এবং কনের দাদার বিরুদ্ধে বসানো হয় ভ্রাম্যমাণ আদালত।

কনের দাদা ইয়াকুব আলী ভ্রাম্যমাণ আদালতের বিচারকের কাছে দোষ স্বীকার করে ক্ষমা চান এবং নাতনির বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না মর্মে স্বীকারোক্তি প্রদান করেন। কনের দাদা বৃদ্ধ হওয়ায় আদালতের বিচারক মানবিক কারণে জেল না দিয়ে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা করে প্রাথমিকভাবে সতর্ক করে দেন।