দামুড়হুদার বুইচিতলায় চাচা-ভাতিজাসহ ৩ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম : থানায় মামলা

 

স্টাফ রিপোর্টার: দামুড়হুদার বুইচিতলায় চাচা-ভাতিজাসহ ৩ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়েছে। বুইচিতলা মোড়ে গালাগালির প্রতিবাদ করায় আব্দুল হান্নানকে কুপিয়ে জখম করে প্রতিবেশী রায়হান ও তার লোকজন। তাদেরকে থামাতে গেলে হান্নানের বড়ভাই ও ভাতিজাকেও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে জখম করে তারা। পরে জখম ৩ জনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। জমি দখলে একাধিক কৌশলের পরও ব্যার্থ হয়ে এ হামলা চালায় তারা। গতকাল শনিবার সকাল ১০টার দিকে বুইচিতলা মোড়ে এ ঘটনা ঘটে। এ বিষয়ে দামুড়হুদা মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আহত হান্নানের ভাই কুড়ুলগাছি ইউপি মেম্বার আলী আহম্মদ গাইন জানান, গতকাল শনিবার সকাল ১০টার দিকে আমার ভাই আব্দুল হান্নান গ্রামের তিন রাস্তার মোড়ে যায়। এ সময় অস্ত্রশস্ত্র নিয়ে থাকা একই এলাকার রায়হান ও তার লোকজন হান্নানকে গালাগালি করতে থাকে। তাদেরকে নিষেধ করতে গেলে কাছে থাকা ধারালো অস্ত্র চাইনিজ কুড়ুল দিয়ে আব্দুল হান্নানকে (৫২) কুপিয়ে জখম করে তারা। এ সময় তাদেরকে থামাতে গেলে আমার বৃদ্ধ ভাই আব্দুর রহিম (৭০) ও ছেলে এনামুল হককেও (৩০) কুপিয়ে ও পিটিয়ে জখম করে মৃত সামসুর রহমান নালুর ছেলে রায়হান, তৈমুর ও আশাদুল। রাস্তার ওপর ফেলে আমার ভাই ও ছেলেকে পেটাতে থাকে মৃত বজলু গাইনের ছেলে মিজানুর, আশাদুলের ছেলে পান্না ও রায়হানের ছেলে আকাশ। পরে তাদেরকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি আরও বলেন, গত ৭/৮ মাস ধরে আমাদের চাষের জমি দখলের পাঁয়তারা করছে তারা। ওই জমি তাদের মালিকানা দাবি করে বিভিন্নভাবে হুমকি-ধামকিও দিয়েছে। দাবিকৃত জমির কাগজপত্র না থাকায় কয়েক মাসে আমাদের বিরুদ্ধে একাধিক  ভিন্ন ভিন্ন মামলাও করে তারা। তবে আমরা মামলার সাথে সম্পৃক্ত না থাকায় বেশিরভাগই নিষ্পত্তি হয়ে যায়। তারপরে গতকাল সকালে আবারও হামলা চালিয়ে আমার ভাই ও ছেলেকে কুপিয়ে জখম করে।

আহতদের মধ্যে বৃদ্ধ আব্দুর রহিম ও হান্নানের শরীরের বিভিন্ন স্থানে আঘাত রয়েছে। এছাড়া এনামুলের হাত ও মাথায় আঘাত লাগায় তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। এ ঘটনায় গতকালই আশরাফুল হক বাদী হয়ে দামুড়হুদা মডেল থানায় ৬ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।