দর্শনা মোবারকপাড়ার মোমোসহ তিন ছেলের জন্য অতিষ্ঠ মহল্লাবাসীর গণপিটিশন

 

দর্শনা অফিস: দর্শনা মোবারকপাড়ার অভিযুক্ত মাদককারবারী মোমো। দীর্ঘদিন থেকে মাদকের রমরমা কারবার চালিয়ে আসছে মোমো। দর্শনা পৌর শহরের মোবারকপাড়ার কানা বাবুর স্ত্রী মোমো ও তার তিন ছেলে মুবা, বকুল এবং মুকুল মাদককারবার করছে বলে অভিযোগ রয়েছে। মেমোর বাড়িতে ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলে মাদকের আড্ডা। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে মহল্লাবাসী। মোমো ও তার ছেলেদের গ্রেফতারের দাবিতে ফুঁসে উঠেছে মোবারকপাড়াবাসী। ইতোমধ্যেই মোমোকে মহল্লা থেকে উচ্ছেদের জন্য মহল্লার সাধারণ মানুষ চেষ্টা চালিয়েছে। এতে সুফল না হওয়ায় গত কয়েকদিন ধরে মহল্লায় শুরু হয়েছে গণস্বাক্ষর। গণস্বাক্ষরে উল্লেখ করা হয়েছে, এলাকায় ছিনতাই, চুরি, ডাকাতিসহ সবধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সাথে মোমোর তিন ছেলে জড়িত। কেউ কোনো প্রতিবাদ করলে মোমের হুমকিধামকি শুরু হয়। দিনদিন মোমো ও তার তিন ছেলের কর্মকাণ্ডে অতিষ্ঠ হয়ে মোমো ও তার তিন ছেলেকে গ্রেফতারের দাবি তুলে গণসাক্ষর করা হয়েছে।

দর্শনা শহরের মোবারকপাড়ার কানা বাবু, তার স্ত্রী মোমো বেগম ও তাদের তিন ছেলে র মোবা, বকুল, মুকুলের নামে এ অভিযোগ করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের দপ্তরে উপস্থিত হয়ে বিপুল সংখ্যক এলাকাবাসীর স্বাক্ষরিত একটি স্মারকলিপি প্রদান করা হয়। এছাড়াও এলাকাবাসীরা চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগার টগর, চুয়াডাঙ্গা পুলিশ সুপার, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা, দর্শনা পৌর মেয়র ও দামুড়হুদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে অনুলিপি প্রদান করা হয়েছে।

গণস্বাক্ষরে এলাকাবাসী অভিযোগ করেছে- দর্শনা মোবারকপাড়ার কানা বাবুর তিন ছেলে মোবা, বকুল, মুকুল এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চুরি ও ছিনতাইকারী এবং তার স্ত্রী মোমো বেগম একজন মাদকব্যবসায়ী। এসব অসামাজিক কাজের কারণে এলাকাবাসী অতিষ্ঠ ও আতঙ্কিত। তাদের এসব অপরাধের কেউ প্রতিবাদ করলে উল্লেখিত তিন সহোদর এলাকাবাসীকে খুন করার হুমকি প্রদানসহ নানা প্রকার ভয়ভীতি প্রদর্শন করে থাকে। এছাড়া তিন সহোদরের মা মোমো বেগম তার ছেলেদের পক্ষ নিয়ে এলাকাবাসীর নামে মিথ্যা মামলা ও নানাভাবে হয়রানি করে আসছে। এলাকাবাসী আরো অভিযোগ করেছে বিষয়টি বারবার পুলিশ প্রশাসনকে জানালেও তারা পুলিশের হাতে ধরা পড়ার পর রহস্যজনকভাবে জেল থেকে ছাড়া পেয়ে আরো বেপরোয়া হয়ে এলাকাবাসীর ওপর অত্যাচারসহ চুরি ছিনতাইয়ের মাত্রা বাড়িয়ে দেয়।

এলাকাবাসীর প্রশাসনের কাছে জোর দাবি করেছে অবিলম্বে দর্শনা মোবারকপাড়ার কানা বাবুর তিন ছেলে ও তার স্ত্রীর বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নিয়ে মোবারকপাড়া এলাকাবাসীর নিরাপদ ও নিশ্চিত বসবাসের পরিবেশ সৃষ্টির আবেদন জানিয়েছেন। গণস্বাক্ষরিত একটি পত্র গতকাল সোমবার দর্শনা আইসি পুলিশের হাতে তুলে দেয় মহল্লাবাসী।