টিফিনের টাকা বাঁচিয়ে দুস্থদের হাতে কম্বল দিলো ওরা

গাংনী প্রতিনিধি: ‘মানবতার বেশে, অসহায়দের পাশে’ এ স্লোগানে মেহেরপুর গাংনীতে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। দেশের বিভিন্ন কলেজ পড়ুয়া এক ঝাঁক তরুণ টিফিনের টাকা বাচিয়ে দুস্থদের হাতে তুলে দিয়েছে শীত নিবারণ বস্ত্র। গতকাল শুক্রবার সকালে গাংনী ইউএনও সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে কম্বল বিতরণ করা হয়।
অসহায়-দরিদ্রদের পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে ‘লাইট অব ইয়ুথ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের কমিটিও গঠন করা হয়েছে। এসব তরুণ-তরুণীদের হাত ধরেই লাইট অব ইয়ুথ এর উদ্যোগে বিতরণ করা হয় কম্বল।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওই সংগঠনের সভাপতি মুজাহিদুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সংগঠক সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন নারী নেত্রী নুরজাহান বেগম এবং দৈনিক মাথাভাঙ্গা ও আরটিভি প্রতিনিধি মাজেদুল হক মানিক। উপস্থিত ছিলেন ইয়ুথ অব লাইট’র সাধারণ সম্পাদক সজিব হোসেন, প্রচার সম্পাদক আবির মাহমুদ, সদস্য উম্মে সুমাইয়া জ্যামি, শিহাব হাসান, রিম্পা খাতুন ও সানজিদা ফারহিন। তরুণদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সংগঠন সম্পর্কে জানা গেছে, ২০১৩ সালের এসএসসি ছাত্র-ছাত্রীরা যারা বর্তমানে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে লেখাপড়া করছে। প্রথমে ১০জন ছাত্র-ছাত্রী তাদের টিফিনের টাকা বাঁচিয়ে মাসিক ১০০ টাকা হারে জমা করে। পরবর্তীতের তাদের সাথে যুক্ত হয় আরও ৩০জন ছাত্র-ছাত্রী। তাদের সঞ্চিত অর্থ দিয়েই দুস্থদের জন্য কিছু করার মানসে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। কম্বল বিতরণ অনুষ্ঠানে কুষ্টিয়া, মাগুরা, পাবনা ও ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে উপস্থিত হয়েছিলেন ওই সংগঠনের সদস্যবৃন্দ।