ঝিনাইদহ কালীগঞ্জের সাংবাদিক মিঠু শিকদারের ইন্তেকাল

কালীগঞ্জ প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জের সাংবাদিক ও দৈনিক গ্রামের কাগজের স্টাফ রিপোর্টার মাসুদুর রহমান ওরফে মিঠু শিকদার হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহে ……… রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৫ বছর। সোমবার রাত ৩টা ৪৫ মিনিটের দিকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মিঠু শিদকার ঝিনাইদহ সদর উপজেলার কেসি কলেজপাড়ার মনি মিয়ার ছেলে। তিনি সাংবাদিকতার পাশাপাশি মোবারকগঞ্জ সুগার মিলে ব্যাগিং ক্লার্ক (সিজেনাল) পদে চাকরি করতেন।
সাংবাদিক মিঠু শিকদারের ছেলে বাপ্পি শিকদার জানান, শনিবার রাতে শহর থেকে বাড়ি ফিরে তার নিজের সম্পাদিত অনলাইন নিউজ পোর্টাল স্বদেশ ২৪ ডটকমের কাজ করছিলেন। রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে তিনি হঠাৎ করে বুকে ব্যথা অনুভব করে অসুস্থ হয়ে পড়েন। সাথে সাথে পরিবারের সদস্যরা তাকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনারী ইউনিটে ভর্তি করা হয়।
বাপ্পি শিকদার আরও জানান, হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষার পর আমার পিতার হার্টে ব্লক ধরা পড়ে। আরও উন্নত চিকিৎসার জন্য ডাক্তাররা ঢাকায় নেয়ার পরামর্শ দেন। ডাক্তারদের পরামর্শ মতো রোববার দিনগত রাত ২টার দিকে তাকে ঢাকার জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পৌনে ৩টার দিকে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আতœীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে পরিবারসহ সাংবাদিকদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। গতকাল সোমবার সকাল সাড়ে ৯টার দিকে তার লাশ কালীগঞ্জস্থ বাড়িতে এসে পৌছায়। বাদ জোহর নামাজের পর স্থানীয় সরকারি নলডাংগা ভূষণ হাইস্কুল মাঠে প্রথম ও ঝিনাইদহ আলিয়া মাদরাসায় ২য় জানাজা শেষে ঝিনাইদহ পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। সাংবাদিক মিঠু শিকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, কালীগঞ্জ থানা বিএনপির সভাপতি সাবেক এমপি শহীদুজ্জামান বেল্টু, সাধারণ সম্পাদক আয়নাল হাসান, সাবেক প্যানেল মেয়র হামিদুল ইসলাম হামিদসহ শিক্ষক, কালীগঞ্জের কর্মরত সাংবাদিক, সুধীবৃন্দ ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। জানাযায় দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মুবিনসহ কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য মিঠু শিকদার ১৯৯৬ সালের দিকে দৈনিক অধিবেশন পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা পেশায় যুক্ত হন। পরবর্তীতে তিনি কুষ্টিয়া থেকে প্রকাশিত দৈনিক বজ্রপাত পত্রিকার কালীগঞ্জ প্রতিনিধি হিসেবে কিছুদিন সাংবাদিকতা করেন। ২০০০ সালে তিনি যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজের কালীগঞ্জ প্রতিনিধি হিসেবে কাজ শুরু করেন। এর কয়েক বছর পর পত্রিকা কর্তৃপক্ষ তাকে স্টাফ রিপোর্টার পদমর্যাদা প্রদান করেন। এছাড়া তিনি অনলাইন নিউজ পোর্টাল স্বদেশ ২৪ ডটকমের সম্পাদক ছিলেন।
এদিকে, সাংবাদিক মিঠু শিকদারের অকাল মৃত্যুতে মহেশপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন। বিবৃতিতে জানানো হয়, সাংবাদিক মিঠু শিকদারের অকাল মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। আমরা একজন নির্ভীক সাংবাদিককে হারালাম। আল্লাহতায়ালা তার শোকাহত পরিবারকে ধৈর্যধারণ করার ক্ষমতা দান করুন।