ঝিনাইদহে বিএনপির হরতাল ঢিলেঢালাভাবে পালিত ॥ প্রতিবাদে আ.লীগের বিক্ষোভ মিছিল

ঝিনাইদহ প্রতিনিধি: দুর্নীতির মামলায় ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি ও দলের চেয়ারপারসনের উপদেষ্টা মসিউর রহমানের ১০ বছরের কারাদ-াদেশের প্রতিবাদে ঝিনাইদহে বিএনপির ডাকা আধাবেলা হরতাল ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে জেলা রুট ও দূর পাল্লার সকল যানবাহন চলাচল করতে দেখা গেছে। সকালে বন্ধ ছিলো অধিকাংশ দোকানপাট তবে বেলা বাড়ার সাথে সাথে দোকান খুলতে শুরু করে দোকানিরা। সকাল থেকে মাঠে দেখা যায়নি বিএনপি নেতাকর্মীদের। এমনকি কোনো ধরনের পিকেটিংও চোখে পড়েনি। বিশৃঙ্খলা ও নাশকতা এড়াতে শহরের মোড়ে মোড়ে সতর্ক অবস্থায় ছিলো পুলিশ।
এদিকে হরতালের বিপক্ষে সকালে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ সাইদুল করিম মিন্টুর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পায়রা চত্বর থেকে শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মিছিলটি পায়রা চত্বরে ফিরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সেখানে আওয়ামী লীগের সারাধারণ সম্পাদকসহ অন্যরা বক্তব্য রাখেন।
উল্লেখ্য, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মসিউর রহমানের বিরুদ্ধে দুদকের দায়ের করা দুর্নীতির দুটি মামলার রায়ে ১০ বছরের কারাদ- ও ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকা বাজেয়াপ্ত করার প্রতিবাদে জেলা বিএনপি বৃহস্পতিবার অর্ধদিবস হরতাল আহ্বান করে।