ঝিনাইদহে তাজি এগ্রো ইন্ডাস্ট্রিজের কন্টেইনার বিস্ফোরণ : ভয়াবহ আগুনে ব্যাপক ক্ষতি : এক চীনাসহ দগ্ধ ৪ জন

 

মনজুর আলম: ঝিনাইদহে কন্টেইনার বিস্ফোরণে এক বিদেশি নাগরিকসহ ৪ জন দগ্ধ হয়েছেন। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ সদর উপজেলার পদ্মাকর ইউনিয়নের অচিন্তনগরে তাজি এগ্রো ইন্ডাস্ট্রিজে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে এ দুঘর্টনা ঘটে।

আহতরা হলেন- চীনের নাগরিক ফ্র্যাংক সেভিন, অচিন্তনগর গ্রামের শাহাজান মোল্লার ছেলে জালাল হোসেন, মোশাররফ হোসেনের ছেলে মনির জান (৩০) ও ঢাকার সলেমানের ছেলে জোবায়ের হোসেন (২৫)। চীনা নাগরিক ফ্রাংক সেভিনকে পরে হেলিকপ্টারযোগে ঢাকায় নেয়া হয়েছে।

তাজি এগ্রো ইন্ডাস্ট্রিজের ম্যানেজার শাহাবুদ্দিন আহম্মেদ জানান, চায়না-বাংলাদেশ যৌথ তাজি এগ্রো ইন্ডাস্ট্রিজ কোম্পানিতে কাজ করার সময় সকালে কন্টেইনার বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই সময় চীনা নাগরিকসহ ৪ জন আগুনে দগ্ধ হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করেন। এর মধ্যে চীনা নাগরিক ফ্রাংক সেভিন ও মনিরজানের অবস্থা আশঙ্কাজনক। দীর্ঘদিন ধরে পাটকাঠি জ্বালিয়ে ছাই তৈরি করে বিদেশে রপ্তানি করা হতো। এ অগ্নিকাণ্ডে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

অগ্নিদগ্ধ চীনা নাগরিক ফ্রাংককে দুপুর দুইটার দিকে ভাড়া করা একটি হেলিকপ্টারযোগে ফ্রাংককে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হয়। এ সময় তার সাথে ফ্রাংকের স্ত্রী মারিয়া, টেকনিশিয়ান জেলিন ও মার্কস নামে তিন চীনা নাগরিকও ঢাকায় যান। ঝিনাইদহ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. স্বপন কুণ্ডু জানান, ফ্রাংকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় পাঠানো হয়েছে।