ঝিনাইদহের মহেশপুরের ভৈরবা বাজারে অবৈধ দোকানপাট উচ্ছেদ

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের মহেশপুর উপজেলা প্রশাসন গতকাল রোববার দুপুরে বাঁশবাড়িয়া ইউনিয়নের ভৈরবা বাজারের সাধারণ হাটের প্রায় ৪০ শতাংশ জমিতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করেছে। এ সময় ওই জমিতে অবৈধভাবে গড়ে তোলা প্রায় ৫০টি কাঁচা-আধাপাকা দোকান উচ্ছেদ করা হয়। এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন মহেশপুর উপজেলা নির্বাহী অফিসার আশাফুর রহমান।
নির্বাহী অফিসার আশাফুর রহমান জানান, দীর্ঘদিন ধরে উপজেলার ভৈরবা বাজারের সাধারণ হাটের  পেরিফেরিভুক্ত প্রায় ৪০ শতাংশ জমি দখল করে অবৈধভাবে অর্ধশতাধিক কাঁচা-পাকা স্থাপনা তৈরি করে ব্যবসা করে আসছিলো কিছু অবৈধ দখলদার। প্রশাসনের পক্ষ থেকে তাদের বার বার স্থাপনাগুলো সরিয়ে  নেয়ার জন্য বলা হয়। দোকান সরিয়ে না নেয়ায় রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত স্থানীয় পুলিশ, বিজিবি ও গ্রামপুলিশের সহযোগিতায় প্রায় ৫০টি কাঁচা-পাকা দোকান উচ্ছেদ করা হয়।
তিনি আরও জানান, ঝিনাইদহ জেলা প্রশাসকের নির্দেশে এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ভৈরবা ভূমি অফিসের নায়েব হাসিবুর রহমান জানান, বাঁশবাড়িয়া ইউনিয়নের ১ নং খতিয়ানের ভৈরবা বাজারে সরকারের  বেশ কিছু জমি রয়েছে। এর মধ্যে অবৈধভাবে দখলকৃত প্রায় ৪০ শতাংশ জমি রোববার সরকারিভাবে দখলমুক্ত করা হয়েছে।