ঝিনাইদহের কালীগঞ্জে ডিবি পুলিশের পরিচয় দিয়ে চামড়া ব্যবসায়ীর ৪৭ লাখ টাকা ছিনতাই

 

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের কালীগঞ্জে ডিবি পুলিশের পরিচয় দিয়ে হাজি শুকুর আলী নামের এক চামড়াব্যবসায়ীর কাছ থেকে ৪৭ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীচক্র। গতকাল শনিবার সকাল ৭টার দিকে উপজেলার কেয়াবাগান-রঘুনাথপুর এলাকার মাঝামাঝি স্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ব্যবসায়ী হাজি শুকুর আলী ফরিদপুর থেকে প্রাইভেটকারযোগে (ঢাকা মেট্রো ২৯-০৮৮৭) চামড়া কেনার জন্য যশোরের রাজারহাটে যাচ্ছিলেন। পথিমধ্যে ওই স্থানে পৌঁছুলে একটি মাইক্রোবাস ব্যবসায়ী শুকুর আলীর প্রাইভেটের সামনে এসে দাঁড় করিয়ে দেয়। এরপর মাইক্রোবাসে থাকা ৬/৭ জন লোক ডিবি পুলিশ পরিচয় দিয়ে তাদের প্রাইভেটে অবৈধ মাল আছে বলে তল্লাশী চালায়। এ সময় ছিনতাইকারীচক্র প্রাইভেটের মধ্যে থাকা ৪৭ লাখ টাকার একটি ব্যাগ ও প্রাইভেটের চাবি নিয়ে নেয়। তারা ব্যবসায়ী শুকুর আলীকে মাইক্রোবাসে তুলে যশোর সাতমাইল নামক স্থানে নামিয়ে দেয়। বর্তমানে চামড়াব্যবসায়ীর প্রাইভেটটি কেয়াবাগান-রঘুনাথপুর স্থানে পড়ে আছে।

এ ব্যাপারে ঝিনাইদহ ডিবির ওসি আলী আহম্মেদ মাসুদ জানান, ডিবি পুলিশের কোনো দল কালীগঞ্জে যায়নি। তারা বর্তমানে চুয়াডাঙ্গায় ডিউটি করছে। তিনি ওই ব্যবসায়ীকে নিকটস্থ থানায় মামলা করার জন্য বলেন।

কালীগঞ্জ থানার ওসি মনির উদ্দীন মোল্ল্যা জানান, এ ধরনের কোনো অভিযোগ কালীগঞ্জ থানায় আসেনি। তবে কে যেন ফোন করে তাকে বিষয়টি জানিয়েছে বলে উল্লেখ করেন।