জীবননগরে ৩ দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন

জীবননগর ব্যুরো: জীবননগর উপজেলায় ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং ৩ দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন করা হয়েছে। বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অর্থায়নে জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল রোববার বেলা ১১টায় শাপলাকলি মাধ্যমিক বিদ্যালয়ে এ মেলার উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সুলতানা লাকি, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দীনেস কুমার, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদুর রহমান, জীবননগর ডিগ্রি কলেজের অধ্যক্ষ আখতারুজ্জামান প্রমুখ।
জীবননগরে ৫ম শ্রেণীর ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে আটক ৩
জীবননগর ব্যুরো: জীবননগরে ৫ম শ্রেণির ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগের ভিত্তিতে গত শনিবার সন্ধ্যায় অভিযুক্ত ৩জনকে নিজ নিজ বাড়ি থেকে আটক করেছে থানা পুলিশ। আটককৃতদেরকে গতকাল রোববার চুয়াডাঙ্গা আদালতে সোপর্দ করা হয়েছে।
জানা গেছে, কয়েক দিন আগে জীবননগর পৌর শহরের লক্ষ্মীপুর গ্রামের আনন্দ স্কুলের ৫ম শ্রেণির এক ছাত্রীকে একই গ্রামের নজরুল ইসলামের ছেলে আশিক, কুদ্দুসের ছেলে ভিকু এবং জিন্নাত খাঁর ছেলে বিপ্লব শ্লীলতাহানির চেষ্টা করে। এ সময় মেয়েটির চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসলে অভিযুক্তরা পালিয়ে যায়। বিষয়টি নিয়ে গ্রামে সালিস-মিমাংসা করার কথা হলেও শেষ পর্যন্ত তা না হওয়ায় মেয়েটির মা বাদী হয়ে জীবননগর থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলার এজাহারভুক্ত ৩ আসামিকে গত শনিবার সন্ধ্যায় নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করেন।