জীবননগরে তথ্য গোপন করে সহকারী শিক্ষক পদে চাকরি নেয়ার অভিযোগ

 

জীবননগর ব্যুরো: তথ্য গোপন করে সহকারী শিক্ষক পদে চাকরি নেয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত সহকারী শিক্ষক ঝিনাইদহ জেলার বাসিন্দা হলেও ভুল তথ্য দিয়ে জীবননগর উপজেলা কোটায় চাকরি নিয়েছেন শারমিন সুলতানা নামক ঝিনাইদহ জেলার এক নাগরিক। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জীবননগর উপজেলার উথলী ইউনিয়ন পরিষদের সদস্য কাশিপুর গ্রামের আব্দুল কুদ্দুসের লিখিত অভিযোগে জানা গেছে, ঝিনাইদহ সদর উপজেলার সাধুহাটি ইউনিয়নের চোরকোল বঙ্কিরা গ্রামের মিজানুর রহমানের মেয়ে শারমিন সুলতানা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে তথ্য গোপন করে চুয়াডাঙ্গা জেলার বাসিন্দা হয়ে আবেদন করেন। জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের কাশিপুর গ্রামের ঠিকানা ব্যবহার করে প্রাথমিক সহকারী শিক্ষক পদে আবেদন করেন। গত ৬ নভেম্বর তিনি প্রাথমিক সহকারী শিক্ষক পদে চাকরি পান। শিক্ষা অধিদপ্তরে উপজেলা ভিত্তিক কোটা নির্ধারিত থাকলেও তথ্য গোপনের মাধ্যমে নিয়োগ পাওয়ায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

অভিযোগে জানা যায়, শারমিন সুলতানার স্থায়ী নিবাস ঝিনাইদহের সাধুহাটি গ্রামের। ওই ঠিকানায় তার জাতীয় পরিচয় পত্রের নম্বর ৪৪০৫৩৭১৮২৮০২ ও ভোটার নম্বর ০১২০। অভিযোগকারীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, বিষয়টির সুষ্ঠু তদন্ত করলে তথ্য গোপনের বিষয়টি বেরিয়ে আসবে। এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, বিষয়টি দ্রুত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।