জীবননগরে উৎসবমুখর পরিবেশে মেয়র পদে ৫, সংরক্ষিত কাউন্সিলর পদে ৯, সাধারণ কাউন্সিলর পদে ৩২ জনের মনোনয়নপত্র জমা

এমআর বাবু/সালাউদ্দীন কাজল: জীবননগর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কার্যালযে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র জমাকে কেন্দ্র করে প্রার্থী সমর্থন ও ভোটারদের মাঝে উৎসবের আমেজ দেখা গেছে। আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়ন পাওয়া মেয়র প্রার্থীরা দলের প্রতীক নিয়ে মিছিল সহকারে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন। এছাড়া যারা মনোনয়ন পাননি তাদের অনেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মেয়র প্রার্থীদের সাথে কাউন্সিলর প্রার্থীরাও শেষ দিনে মনোনয়ন জমা দেন।
জীবননগর পৌরসভায় মেয়র পদে ৫, সাধারণ কাউন্সিলর পদে ৩২, এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন- মেয়র পদে বিএনপি মনোনীত বর্তমান মেয়র জীবননগর উপজেলা বিএনপি একাংশের সভাপতি নোয়াব আলী, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জীবননগর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুন্সি নাসির উদ্দীন, স্বতন্ত্র হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, পৌর আওয়ামী লীগ সদস্য মো. রফিকুল ইসলাম ও পৌর জামায়াতে ইসলামীর আমির মাও. সাজেদুর রহমান।
সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে মাহফুজা পারভীন ও মরিয়ম বেগম, ২নং ওয়ার্ডে শেফালি আক্তার, পরিছন বেগম ও খালেদা আলম এবং ৩নং ওয়ার্ডে ফিরোজা বেগম, রেখা খাতুন, রাবেয়া খাতুন ও রিজিয়া বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন। সাধারণ কাউন্সিলর পদে ১নং ওয়ার্ডে আপিল মাহমুদ ও হাসানুজ্জামান, ২নং ওয়ার্ডে মিনজুল হক, রফিকুল হাসান, জয়নাল আবেদীন ও সাইদুর রহমান, ৩নং ওয়ার্ডে কামরুজ্জামান, আতিয়ার রহমান, শাহ জামাল উদ্দীন ও মো. খোকন, ৪নং ওয়ার্ডে মো. নুরনবী, শোয়েব আহম্মদ, আমির আলী খাঁ, মানিক শাহ ও আব্দুর রশিদ, ৫নং ওয়ার্ডে জামাল হোসেন, খন্দকার আলী আজম, আনারুল ইসলাম ও সামসুজ্জামান, ৬নং ওয়ার্ডে আবুল কাশেম, মিজানুর রহমান, নাসির উদ্দীন ঠাণ্ডু ও সালাউদ্দীন কবির, ৭নং ওয়ার্ডে নুর আলম, ওয়াসিম রাজা ও আক্তারুজ্জামান, ৮নং ওয়ার্ডে হযরত আলী, আল মামুন ও শহিদুল ইসলাম এবং ৯নং ওয়ার্ডে আলী আহম্মদ, আফতাবউদ্দীন ও মতিয়ার রহমান মনোনয়নপত্র দাখিল করেছেন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামী ৫ ও ৬ ডিসেম্বর ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর এবং আগামী ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।