জীবননগরের আন্দুলবাড়িয়া ইউপি নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ আদালতে খারিজ

 

আন্দুলবাড়িয়া প্রতিনিধি: জীবননগর উপজেলার ২ নং আন্দুলবাড়িয়া ইউপি নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ তুলে ভোট পুনর্গণনার দাবিতে দায়েরকৃত মামলার শুনানি শেষে আদালত খারিজ করে দিয়েছেন।  গতকাল বুধবার চুয়াডাঙ্গা সদর সহকারী জজ আদালতের বিজ্ঞ বিচারক খাইরুল ইসলাম এ আদেশ দেন। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, পঞ্চম দফায় গত ২৮ মে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত পরাজিত চেয়ারম্যান প্রার্থী মীর্জা হাকিবুর রহমান লিটন বাদী হয়ে বিজয়ী চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তারসহ ২১৭ জনকে বিবাদী করে গত ২০১৬ সালের  ১৪ আগস্ট ভোট পুনর্গণনার অভিযোগ তুলে সংশ্লিষ্ট আদালতে মামলা দায়ের করেন। আদালত অভিযোগটি আমলে নিয়ে শুনানির দিন ধার্য করেন ও বিবাদীগণের প্রতি সমন জারির আদেশ দেন। বিজ্ঞ আদালত প্রায় ৯ মাস উভয় পক্ষের সাক্ষী গ্রহণ, শুনানি ও যুক্তিতর্ক শেষে করেন। বিজ্ঞ বিচারক গতকাল বিকেলে আলোচিত মামলাটি রায় প্রদান কালে অভিযোগের কোনো ভিত্তি না থাকায় ও বাদী পক্ষ সাক্ষী ও তথ্য প্রমাণে ব্যর্থতায় খারিজের আদেশ দেন। বাদী পক্ষে মামলাটি পরিচালনা করেন, সিনিয়ার আইনজীবি এ্যাড: শাহা আলম, এ্যাড: শহিদুল ইসলাম ও অ্যাড. হাসান ও বিবাদী পক্ষে মামলা পরিচালনা করেন সিনিয়ার আইজীবী অ্যাড. মাহাতাব আলী ও অ্যাড. আশরাফ আলী।

প্রসঙ্গত, আন্দুলবাড়িয়া ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শেখ শফিকুল ইসলাম মোক্তার ৪ হাজার ৭৬৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্ধী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মীর্জা হাকিবুর রহমান লিটন ৪ হাজার ৬৮১ ভোট পেয়ে মাত্র ৮৮ ভোটে পরাজিত হন।