জমে উঠেছে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন

কুষ্টিয়া প্রতিনিধি: জমে উঠেছে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ নির্বাচন। অপেক্ষার পালা শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে কুষ্টিয়া বার মিলনায়তনে। আর মাত্র ৭দিন পর ২২ ফেব্রুয়ারি সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ নির্বাচন।
এ উপলক্ষে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির ২০১৬-১৭ সালের সাধারণ নির্বাচনের চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছেন নির্বাচন কমিশন। নির্বাচনে সভাপতি সাধারণ সম্পাদকসহ ১৭ পদে ৩৫ জন প্রার্থী প্রতিন্দদ্বীতা করছেন। নির্বাচনে অংশ নিতে ইচ্ছুক মনোনয়নপত্র জমা দেয়া কোনো প্রার্থীই তাদের প্রার্থীতা প্রত্যাহার না করায় সকল প্রার্থীই বৈধ বলে ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। ২২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ৪৪২ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে একটানা বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।
নির্বাচন কমিশনসূত্রে জানা গেছে, নির্বাচনে সভাপতি পদে প্রতিন্দদ্বীতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বার বার নির্বাচিত সভাপতি সিনিয়র আইনজীবী ও ঢাকা ‘ল’ কলেজের অধ্যক্ষ অ্যাড. সিরাজ-উল-ইসলাম ও বর্তমান সভাপতি সিনিয়র আইনজীবী অ্যাড. ওয়াহিদ-উল-ইসলাম। সাধারণ সম্পাদক পদে প্রতিন্দদ্বীতা করছেন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল ইসলাম দুলাল, অন্যদিকে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী অ্যাড. জহুরুল ইসলাম। সিনিয়র সহ-সভাপতি পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. গিয়াস উদ্দিন মিয়া, অ্যাড. মতিয়ার রহমান (১) এবং অ্যাড. আব্দুল জলিল। সহ-সভাপতি পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. কাজী ইমদাদুল হক তারা এবং অ্যাড.আব্দুল খালেক (১)। কোষাধ্যক্ষ পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. আবু আজম এবং অ্যাড. শহীদুল ইসলাম (বাবু)। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. নিজাম উদ্দিন, অ্যাড. এসএম মনোয়ার হোসেন মুকুল, অ্যাড. কামরুল ইসলাম খোকন এবং অ্যাড. হাসান রাজ্জাক রাজু। লাইব্রেরী সম্পাদক পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. শহিদুল ইসলাম (২), অ্যাড. খন্দকার নাজমুল হক বিপু এবং অ্যাড. ইমরান হোসেন দোলন। সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. আবুল হাশিম ও অ্যাড. আসলাম পারভেজ। দফতর সম্পাদক পদে মনোনয়ন পত্র তুলেছেন অ্যাড. ওয়ালিউল বারী ও অ্যাড. আহসান উল্লাহ। সিনিয়র সদস্য পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. আতিয়ার রহমান চৌধুরী, অ্যাড. মঞ্জুর হোসেন, অ্যাড. শামসুজ্জামান মনি, অ্যাড. তানজিলুর রহমান এনাম, অ্যাড. হাফিজুল ইসলাম মুনীর এবং অ্যাড. সাইফুল ইসলাম (২)। জুনিয়র সদস্য পদে প্রতিদন্দীতা করছেন অ্যাড. আব্দুল্লাহ-আল মামুন (মোহন), অ্যাড. মীর আশরাফুল ইসলাম নয়ন, অ্যাড. আক্তার মাহমুদ (সাগর), অ্যাড. নুরুল ইসলাম (নুরুল), অ্যাড. মোনালিছা খাতুন, অ্যাড. মকলেছুর রহমান এবং অ্যাড. রোকনুজ্জামান সাজু।
এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্বে রয়েছেন-সিনিয়র আইনজীবী অ্যাড. আ স ম আখতারুজ্জামান মাসুম, নির্বাচন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাড. আকতারুজ্জামান এবং অ্যাড. সৈয়দ আশরাফুল ইসলাম।