ছাত্রীকে নির্যাতনের অভিযোগে ৪৪ দিন পর নিজ কার্যালয়ে ফিরলেন সেই অধ্যক্ষ

 

কুষ্টিয়া প্রতিনিধি: অবশেষে ৪৪ দিন পর নিজ কার্যালয়ে ফিরেছেন কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ বদরুদ্দোজা। গতকাল শনিবার দুপুরে কুষ্টিয়া সরকারি কলেজে ছাত্রলীগের একটি সংবর্ধনা মিছিলসহ তিনি নিজ কার্যালয়ে ফিরেছেন। ছাত্রী নির্যাতনের ঘটনায় হাতেনাতে ধরা পড়া এবং নৈতিক লঙ্ঘনের চরম পর্যায়ের ঘটনা ঘটিয়ে অধ্যক্ষ বদরুদ্দোজা দীর্ঘদিন গাঢাকা দিয়ে ছিলেন। তার এই অপকর্মের প্রতিবাদে এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কলেজের সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ ক্লাসবর্জন, মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশসহ নানা কর্মসূচি পালন করে আসছিলো। এছাড়া এ ঘটনায় সৃষ্ট ক্যাম্পাসের অস্বাভাবিক পরিস্থিতির উত্তোরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কলেজ শিক্ষকদের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়কেও চিঠি প্রেরণ করা হয়েছিলো বলে নিশ্চিত করেন উপাধক্ষ্য অধ্যাপক আমজাদ হোসেন।

অভিভাবকরা বলছেন, প্রভাবশালী রাজনৈতিক মহলের হস্তক্ষেপে শেষ পর্যন্ত ছাত্রী ধর্ষণ অপচেষ্টার অভিযোগে অভিযুক্ত অধ্যক্ষ বিক্ষুব্ধ শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের আবেদনকে তুচ্ছ করে এই অধ্যক্ষকে ক্যাম্পাসে ফিরিয়ে আনাটাকে বেশ গুরুত্ব সহকারেই নিয়েছেন। তাহলে আর বিচার-বিবেচনা থাকলো কোথায়?

উল্লেখ্য, গত ৫ মে কুষ্টিয়া সরকারি কলেজের অধ্যক্ষ বদরুদ্দোজা ছাত্রী হোস্টেলের এক ছাত্রীকে বাসায় ডেকে এনে ধর্ষণ অপচেষ্টার ঘটনায় কলেজ ক্যাম্পাসের শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে এবং ঘটনায় জড়িত অধ্যক্ষের বিচার দাবিতে ধারাবাহিকভাবে নানা প্রতিবাদ কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা।