চুয়াডাঙ্গা সরকারি কলেজের ছাত্র উবাইদুল ইসলাম তুহিন খুলনা বিভাগের শ্রেষ্ঠ রোভারের স্বীকৃতি পেয়েছেন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি কলেজের সম্মান শ্রেণির ছাত্র উবাইদুল ইসলাম তুহিন ২০১৩-২০১৪ সালের খুলনা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট হিসেবে স্বীকৃতি পেয়েছেন। গত ২০ সেপ্টেম্বর ঢাকা কাকরাইলে অবস্থিত ন্যাশনাল হেড কোয়ার্টারের শামস মিলনায়তনে ৩৮তম বার্ষিক কাউন্সিল ও সংবর্ধনা অনুষ্ঠানে এ স্বীকৃতির পুরস্কার তুলে দেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি প্রধানমন্ত্রী কার্যালয়ের সিনিয়র সচিব আবুল কালাম আজাদ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বাংলাদেশ রোভার অঞ্চলের সভাপতি ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ স্কাটসের জাতীয় কমিশনার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মহসীন আলী ও রোভার অঞ্চলের সম্পাদক মনিরুজ্জামান। এ সময় অন্যান্যের মধ্যে ৬৪ জেলার জেলা রোভারের কমিশনার ও সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

খুলনা বিভাগের শ্রেষ্ঠ রোভার স্কাউট উবাইদুল ইসলাম তুহিন তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, এ অর্জন আমার একার নয়, চুয়াডাঙ্গা জেলাবাসী এ অর্জনের অংশীদার। এছাড়া স্কাউটসের সকল শিক্ষক ও সহকর্মীরা আমাকে বিভিন্ন সময় পরামর্শ ও সহযোগিতা করেছেন। এ সাফল্য তাদেরকে উৎসর্গ করতে চাই। আমি তাদের কাছে চির কৃতজ্ঞ। আমি সকলের কাছে দোয়া চাই, যেন আরো অনেক দূর যেতে পারি।

উবাইদুল ইসলাম তুহিন চুয়াডাঙ্গা সরকারি কলেজে ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষে ইসলামে ইতিহাস ও সংস্কৃতি (সম্মান) শ্রেণিতে বিভাগে ভর্তি হন। সর্বশেষ ২০১১ সালের সম্মান শেষবর্ষের পরীক্ষায় কৃতিত্বে সাথে উত্তীর্ণ হন।

উল্লেখ্য, উবাইদুল ইসলাম তুহিন বর্তমানে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ইয়থ চিফ। এছাড়া চুয়াডাঙ্গা জেলা সিনিয়র রোভারমেট প্রতিনিধি ও তামাকমুক্ত চুয়াডাঙ্গা গড়া সুবাসের সভাপতি। বাংলাদেশের সর্বোচ্চ পর্বতশৃঙ্গ কিউক্রাডংঙে জেলার প্রথম আরোহী।