চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪০তম মৃত্যুবার্ষিকী পালিত

 

স্টাফ রিপোর্টার: ‘মম এক হাতে বাঁকা বাঁশের বাঁশরি, আর হাতে রণ-তূর্য’ স্লোগানে চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪০তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বুধবার দুপুরে কলেজ মিলনায়তনে আলোচনা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উদযাপন কমিটির আহ্বায়ক বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসর নওরোজ মোহাম্মদ সাঈদ এবং বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপাধ্যক্ষ ড. জাহাঙ্গীর আলম। বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক আবু বকর ও প্রভাষক সুলতানা জান্নাতুল ফেরদৌস। আলোচনা শেষে কলেজছাত্রীরা কবিতা আবৃত্তি, সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ প্রফেসর নওরোজ মোহাম্মদ সাঈদ বলেন, অসাম্প্রদায়িকতার কবি নজরুল আমাদের যে প্রেরণা দিয়েছেন, বর্তমান প্রেক্ষাপটে নজরুলের বড়ই প্রয়োজন। সাম্যবাদী কবি নজরুল বিষয়ক রচনা প্রতিযোগিতায় পারভীনা খাতুন, সোনিয়া সুলতানা ও সুমাইয়া ইয়াসমীন পুরস্কার লাভ করেন। সমবেত সঙ্গীত পরিবেশন করেন- মৌলি, সুরাইয়া, বর্ষা, আমেনা, আসমাউল, খাদিজা, তিশা ও মৃত্তিকা। একক সঙ্গীত পরিবেশন করেন আনিকা ইফরিত মৃত্তিকা, মুনিয়া তাছনিম মুনি, আসমাউল হুসনা, আমেনা খাতুন হ্যাপি, সুরাইয়া রহমান, তিশা দত্ত ও খাদিজা খাতুন। কবিতা অঅবৃত্তি করেন- মাহিয়া মাহনূর মেধা ও নৃত্য পরিবেশন করেন শাহনাজ পারভীন।