চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি আদর্শ মহিলা কলেজের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় কলেজ মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন। বাংলা বিভাগের প্রভাষক সোনিয়া রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার ও মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ শহীদুল ইসলাম। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সদস্য সচিব ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আবু বকর এবং উৎসবের সদস্য সচিব ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক আব্দুর রশিদ।

নাচ, গান, কবিতা আবৃত্তি, কৌতুকসহ মোট ১৩ বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় দ্বাদশ শ্রেণির ছাত্রী মেহের নিগার তিনটি বিষয়ে প্রথম স্থান অধিকার করায় সেরাদের সেরা হিসেবে পুরস্কৃত হয়।    অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসাইন বলেন, লেখাপড়ার পাশাপাশি সাহিত্য, সাংস্কৃতিক ও খেলাধুলা চর্চায় মনোনিবেশ করতে হবে। শুধু কলেজ পর্যায়ে জেলা ও জাতীয় পর্যায়ে নিজেদের যোগ্যতা তুলে ধরতে হবে।

প্রতিযোগিতায় বিজয়ীরা হচ্ছে, কোরআন তেলাওয়াতে প্রথম ইয়াসমিন আরা, দ্বিতীয় সোনিয়া খাতুন ও তৃতীয় সাদিয়াতুন নাইম; ইসলামী সঙ্গীতে প্রথম অনিতা ফেরদৌস, দ্বিতীয় স্মরণী খাতুন ও তৃতীয় রেশমাতুল হাওয়া; কবিতা আবৃত্তিতে প্রথম রেশমাতুল হাওয়া, দ্বিতীয় নাজনীন আক্তার মিতু ও তৃতীয় মাহমুদা আক্তার; উপস্থিত বক্তৃতায় প্রথম সুমাইয়া পারভীন, দ্বিতীয় সানজিদা ইসলাম ও তৃতীয় সুমাইয়া সিলভী; কৌতুকে প্রথম সাবরিনা খাতুন, দ্বিতীয় শিরিন তাসনিম ও তৃতীয় শারমিন আরা; একক অভিনয়ে প্রথম শিরিন তাসনিম ,দ্বিতীয় আতিয়া জাহান অন্তরা ও তৃতীয় সুমাইয়া সিলভী; রচনা প্রতিযোগিতায় প্রথম সাদিয়াতুন নাঈম, দ্বিতীয় দিবা ইসলাম ও তৃতীয় তানিয়া খাতুন; সাধারণ জ্ঞানে প্রথম সানজিদা ইসলাম, দ্বিতীয় সুমাইয়া পারভীন ও তৃতীয় ইয়াসমিন আরা; দেশাত্মবোধক গানে প্রথম মেহের নিগার, দ্বিতীয় ইসরাত জাহান ও তৃতীয় গৌরি অধিকারী ; রবীন্দ্র/নজরুল সঙ্গীতে প্রথম গৌরি অধিকারী, দ্বিতীয় মেহের নিগার ও তৃতীয় অনিতা ফেরদৌস; আধুনিক গানে প্রথম মেহের নিগার, দ্বিতীয় স্মরণী খাতুন ও তৃতীয় গৌরি অধিকারী এবং সাধারণ নৃত্যে প্রথম জান্নাতুল হাওয়া, দ্বিতীয় আতিয়া সানজিদা অন্তরা ও তৃতীয় (ছয়জন) যথাক্রমে মাবরুকা ফাইজা প্রান্ত, নাজনীন আক্তার মিতু, রুমা খাতুন, ফাহমিদা তরফদার, ফারজানা আক্তার ও সুমাইয়া খাতুন।