চুয়াডাঙ্গা সদর হাসপাতালে শিশুওয়ার্ড ও গাইনি ওয়ার্ড ঝকঝকে রাখতে ৬ জন পরিচ্ছন্ন কর্মী নিয়োগ : পরিচ্ছন্ন রাখতে সহকলকে এগিয়ে আসতে হবে : পৌর মেয়র জিপু

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশুওয়ার্ড ও গাইনি ওয়ার্ডকে ঝকঝকে ও পরিষ্কার রাখতে ছয়জন পরিচ্ছন্নকর্মী নিয়োগ করা হয়েছে। গত বৃহস্পতিবার থেকে এই ছয়জন পরিচ্ছন্ন কর্মীকে নিয়োগ দেয়া হয়েছে। এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি চিকিৎসা ব্যবস্থাপনা কমিউনিটি সাপোর্ট কমিটির চেয়ারপারসন চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু।

জেলা পর্যায়ে হাসপাতালের মানসম্মত চিকিৎসা কার্যক্রম পরিচালনা ও উন্নয়নের লক্ষ্যে হাসপাতাল কর্তৃপক্ষকে সহায়তা প্রদান, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সংশ্লিষ্টতা বৃদ্ধি এবং হাসপাতাল পরিচালনায় আর্থিক ও অন্যান্য বাধাসমূহ দূরীকরণে সহায়তার জন্য চিকিৎসা ব্যবস্থাপনা কমিউনিটি সাপোর্ট কমিটির উদ্যোগে এই কার্যক্রম পরিচালিত হয়। কমিটির পক্ষ থেকে ৬ জন পরিচ্ছন্ন কর্মী নিয়োগের পাশাপাশি ভ্রাম্যমাণ ডাস্টবিন, ঝাঁটা ও পাইপসহ প্রয়োজনীয় সকল উপকরণ সরবরাহ করা হয়েছে। এ সময় জেলার সিভিল সার্জন ডা. রওশন আরা বেগম, শিশু বিভাগের কনসালটেন্ট ডা. মাহবুবুর রহমান মিলন, গাইনি বিভাগের কনসালটেন্ট ডা. আকলিমা খাতুন, চুয়াডাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র একরামুল হক মুক্তা, কাউন্সিলর জাহাঙ্গীর আলম মালিক, সিরাজুল ইসলাম মনি, আবুল হোসেন, শাহিনা আক্তার, শেফালি খাতুনসহ স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ কাজে স্বেচ্ছাশ্রমে সহযোগিতা করেন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় ছাত্রলীগ নেতা মাফিজুর রহমান মাফি, জানিফ হোসেন ও জাকির হোসেন জ্যাকিসহ অন্যান্য নেতাকর্মীরা।

জেলার সিভিল সার্জন ডা. রওশান আরা বেগম রোগীদের উদ্দেশে বলেন, পরিচ্ছন্নতার জন্য প্রথম পর্যায়ে সদর হাসপাতালের তৃতীয় তলায় অবস্থিত শিশু ও গাইনি ওয়ার্ডকে বেছে নেয়া হয়েছে। লাল, হলুদ ও কালো রঙের ভ্রাম্যমাণ ডাস্টবিনে নির্ধারিত চিকিৎসা বর্জ্য ফেলার আহ্বান জানান। পৌর মেয়র ৬ জন কর্মী নিয়োগ দিয়েছেন তাতে করে এ দুটি ওয়ার্ডে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সহায়তা হবে।

চুয়াডাঙ্গা পৌর মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু বলেন, সদর হাসপাতালের তৃতীয় তলায় পরিষ্কার করার যে অভিযান শুরু হয়েছে তা অব্যাহত রাখতে সকলকেই এগিয়ে আসতে হবে। অচিরেই দ্বিতীয় ও প্রথম তলা পরিষ্কার করতে পারবো। আমি পৌরবাসী ও জেলাবাসীকে অনুরোধ করবো আপনারা তৃতীয় তলা এসে দেখবেন এবং এ কাজে সযোগিতা করবেন। এ কাজে পৌর কাউন্সিলরবৃন্দ, হাসপাতাল কর্তৃপক্ষ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ যেভাবে সহযোগিতা করছেন এজন্য তাদের কাছে আমি কৃতজ্ঞ।