চুয়াডাঙ্গা মেহেরপুর ও ঝিনাইদহে ইফতার মাহফিল অনুষ্ঠিত

 

মাথাভাঙ্গা ডেস্ক: চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদের বিভিন্ন স্থানে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চুয়াডাঙ্গা সিভিল সার্জনের আয়োজনে চেম্বার ভবনে, চুয়াডাঙ্গা সরকারি শিশু পরিবারের আয়োজনে, আলমডাঙ্গায় যুব দলের আয়োজনে, দর্শনায় প্রেসক্লাবে জামাতের, জীবননগর, দামুড়হুদা, গাংনী, কার্পাসডাঙ্গা ও মহেশপুরে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ইফতার ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চুয়াডাঙ্গায় সিভিল সার্জনের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা চেম্বার ভবনে জাঁকজমকপূর্ণ পরিবেশে এ দোয়া ও ইফতার মাহফিল আয়োজনে সার্বিক ভূমিকা পালন করেন চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান ও আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ রানা। সন্ধ্যা ৬টা থেকে সিভিল সার্জন আমন্ত্রিত অতিথীদের স্বাগত জনাতে থাকেন। এরপর আমন্ত্রিত অতিথীদের আসনগ্রহণ শেষে স্বাগত বক্তব্য দিয়ে সকলকে ইফতারি অনুষ্ঠানে শরীক হওয়ার জন্য শুভেচ্ছা জানান। স্বাগত বক্তব্যের পর আর্থপেডিক সার্জন ডা. আবুবক্কর সিদ্দিক শারীরিক সুস্থতায় রোজার প্রভাব বিষয়ে সচিত্র সেমিনার উপস্থাপন করেন। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ডা. নুপুর ও ডা. মতিয়ার রহমান। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ শিরীন কবিতা আখতার, চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান, চীফ জুডিসিয়াল ড. এবিএম মাহমুদুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুর রাজ্জাক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ হামিম হাসান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজি আসাদুল হক বিশ্বাস, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি আজাদ মালিতাসহ জেলার সরকারি দফতরের সকল দফতর প্রধান, ডাক্তারগণ এবং বিভিন্ন রাজনৈতিক দল ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।

চুয়াডাঙ্গা সরকারি শিশু পরিবারের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সরকারি শিশু পরিবার প্রাঙ্গণে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। শিশু পরিবারে উপ তত্ত্বাবধায়ক আবু নাসির আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান। ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাময়া ইউনুস। সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মারুফুল আলম, জেলা সমবায় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুনজুর কাদের, সমাজসেবা অধিদফতের উপপরিচালক আতিয়ার রহমান, এনডিসি মুনিবুর রহমান, সহকারী কমিশনার সৈয়দা নাফিজ সুলতানা, সুচিত্র রঞ্জন দাস, পাপিয়া সুলতানা প্রমুখ। দোয়া পরিচালনা করেন সরকারি শিশু পরিবার জামে মসজিদের ইমার হাফেজ আব্দুস সালাম।

আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, আলমডাঙ্গায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ আলমডাঙ্গা উপজেলা যুবলীগের আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আলমডাঙ্গা দারুস-সালাম ঈদগা মাঠ প্রঙ্গণে ইফতার মাহফিল ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক সাজ্জাদুল ইসলাম খান স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব শেখ শামসুল আবেদীন খোকন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি আলী আহম্মেদ, চুয়াডাঙ্গার পৌর সভার সাবেক মেয়র আশরাফ আলী, জেলা আওয়ামী লীগে যুব ও ক্রীড়া সম্পাদক ও সাবেক জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাড. শফিউদ্দিন, চুয়াডাঙ্গা পৌর মেয়র ও জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ওবাইদুর রহমান চৌধুরী জিপু, জেলা যুবলীগের সাবেক যুগ্মআহ্বায়ক আসাদুজ্জামান কবীর, চিৎলা ইউপি চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাবেক যুগ্মআহ্বায়ক জিল্লুর রহমান, মমিনপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন জোয়ার্দ্দার, গাংনী ইউপি চেয়ারম্যান আবু তাহের, বিশিষ্ঠ যুবলীগ নেতা মুস্তাফিজুর রহমান মাসুদ। উপজেলা যুবলীগের যুগ্মআহ্বায়ক শাহীন রেজা শাহীনের উপস্থাপনায় উপস্থিত ছিলেন সাবেক খাসকররা ইউপি চেয়ারম্যান তাফসীর আহম্মেদ মল্লিক লাল।

প্রেসবিজ্ঞপ্তি: বাংলাদেশ জামায়াতে ইসলামী দর্শনা পৌরশাখার উদ্যোগে গতকাল সাংবাদিকদের সম্মানে ইফতার মাহফিল ও মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। দর্শনা পৌর আমীর মাহবুবর রহমান সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা জামায়াতে ইসলামীর আমীর আনোয়ারুল হক মালিক। বিশেষ অতিথি ছিলেন জেল জামায়াতের সেক্রেটারী রুহুল আমিন। উপস্থিত ছিলেন জেলা অফিস সম্পাদক অ্যাড. আসাদুজ্জামান জামায়াতের দর্শনা পৌর সেক্রেটারী গোলজার হোসেন, জামায়াত নেতা আবুবকর, ওলামা মাশায়েখ পরিষদের আহ্বায়ক মাওলানা আবুজার গিফারিহ, আমজাদ হোসেন,আব্দুর রহমান শাহিকুল আলোম অপু প্রমুখ। মতবিনিময়সভায় নবনির্বাচিত প্রেসক্লাবের সভাপতি ও সেক্রটারীসহ সকল সাংবাদিকদের ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, দামুড়হুদায় প্রয়াত দলিল লেখক ইদ্রিস আলী স্মরণে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে প্রয়াত দলিল লেখক ইদ্রিস আলীর দশমীপাড়াস্থ বাসভবনে অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজের প্রিন্সিপাল কামাল উদ্দীন, দামুড়হুদা উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম মিরাজ মেম্বার, সহসভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক রেজাউল করিম, সহসাধারণ সম্পাদক মমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ শমসের আলী, ইউপি সদস্য আবুল হাশেম, প্রয়াত দলিল লেখকের বড় ছেলে শহিদ, মেজ ছেলে শরীফুল আলম শরীফ প্রমুখ। ইফতারের আগে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাও. আব্দুস সাত্তার।

ভ্রাম্যমাণ সংবাদদাতা জানিয়েছে, দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়ন জামায়াতে ইসলামীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বেলা সাড়ে ৫টার দিকে কার্পাসডাঙ্গা হাদিকাতুল উলুম বালিকা মাদরাসা প্রাঙ্গণে ইউনিয়ন আমির আবু হানিফার সভাপতিত্বে  উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাও. মো. আজিজুর রহমান। আরও উপস্থিত ছিলেন উপজেলা আমির মো. নায়েব আলী, সেক্রেটারী মাও. মো. আব্দুল গফুর, ইউনিয়ন সেক্রেটারী মহাসিন আলী ও আবুল বাশার। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন কার্পাসডাঙ্গা বাজার মসজিদের পেশ ইমাম মাও. মো. নুরুল আমিন।

জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর পাইলট হাইস্কুলের এসএসসি ১৯৮৮ ব্যাচের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ৮৮ ব্যাচের বন্ধু সামিত এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী ও শিকড় ৮৮ সমবায় সমিতির সাধারণ সম্পাদক আ. সালাম ইশা এ ইফতার মাহফিলের আয়োজন করেন। ইফতার পার্টিতে ৮৮ ব্যাচের কনভেনার সাংবাদিক এম আর বাবু, প্রভাষক হাসানুজ্জামান পলাশ, অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার নজরুল ইসলাম, শিক্ষক মোমিন উদ্দিন ইকতিয়ার উদ্দিন, অবসরপ্রাপ্ত সার্জেন্ট ফারুক হোসেন, অবসরপ্রাপ্ত ন্যান্স কর্পোরাল আবু বকর, মশিউর রহমান প্রমুখ ইফতার পার্টিতে যোগদান করেন। আলিম মাদরাসার অধ্যক্ষ মাও. আব্দুল খালেক ও হাইস্কুলপাড়া জামে মসজিদের ইমাম হাফেজ নওশের আলী ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন।

গাংনী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গতকাল মঙ্গলবার ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম লালুর উদ্যোগে শিক্ষক সমিতির সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন এলাকার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গাংনী পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালুর সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা শিক্ষক সমিতির সভাপতি সৈয়দ জাকির হোসেন, শিক্ষক নেতা ও তেঁতুলবাড়ীয়া ইসলামীয়া মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক রমজান আলী, হিজলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মনিরুজ্জমান, শাহ আলম, নজরুল ইসলাম তারা, মুহা. আলম হুসাইন, আব্দুল ওয়াদুদ ও মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ। অনুষ্ঠানে পবিত্র কোরআন-হাদিসের আলোকে আলোচনা শেষে দো’আ মোনাজাতে দেশ ও জাতির মঙ্গল কামনা করে মহান আল্লাহর দরবারে পাপ মুক্তি কামনা করা হয়।

মহেশপুর প্রতিনিধি জানিয়েছেন, গত সোমবার সন্ধ্যায় ঝিনাইদহের খালিশপুরস্থ ৫৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ব্যাটেলিয়াম হেড কোয়ার্টারে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়। ৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল তাজুল ইসলাম তাজের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার সেক্টর কমান্ডার কর্ণেল মহাবুবুর রহমান (পিএসসি), ঝিনাইদহ জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার, মেজর মইন উদ্দিন, মেজর জসিম উদ্দীন, ঝিনাইদহ এমএসআই উপপরিচালক, মহেশপুর, কোটচাঁদপুর ও কালীগঞ্জ উপজেলার সকল নির্বাহী অফিসারগণ, মহেশপুর প্রেসক্লাবের সভাপতি আব্দুর রহমান, ঝিনাইদহ পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার, স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ উপজেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।