চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

স্টাফ রিপোর্টার: ‘বিশ্বময় অভিবাসন, সমৃদ্ধ দেশ, উৎসবের জীবন’শ্লোগানে চুয়াডাঙ্গা-মেহেরপুরসহ সারাদেশে গতকাল শুক্রবার আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০১৫ পালিত হয়েছে। ব্র্যাকের সহযোগিতায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো দিবসটি পালন করে।
দিবসটি উপলক্ষে চুয়াডাঙ্গায় সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা প্রশাসন, জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরোর সহকারী পরিচালক হাসান আল কালামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আবুল হাশেম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান ও জেলা ব্র্যাক ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম। প্রধান অতিথি বলেন, ‘দক্ষ জনশক্তি হয়েই বিদেশে যেতে হবে। কারণ অদক্ষ জনশক্তির কোনো দেশেই দাম নেই।’ অনুষ্ঠানে বিদেশে কর্মরত অবস্থায় নিহতের পরিবারের চারজনকে আর্থিক সহায়তা ও সন্তানদের দুজনকে শিক্ষাবৃত্তি দেয়া হয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে মেহেরপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনের সামনে থেকে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হেমায়েত হোসেনের নেতৃত্বে একটি ৱ্যালি বের করা হয়। ৱ্যালিটি শহর প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক খাইরুল হাসান, এনডিসি নূর-ই-আলম ও সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ৱ্যালি ও আলোচনা সভায় অংশ নেয়।