চুয়াডাঙ্গা মহিলা কলেজপাড়ায় দরিদ্র মহিলার বাড়ি আগুন : গাঁজাখোরদের বিরুদ্ধে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা মহিলা কলেজপাড়ার দরিদ্র ফিরোজা বেগমের বাড়ি আগুনে ভস্মীভূত হয়েছে। গতরাত ৮টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফিরোজা বেগমের অভিযোগ, পরশু বৈদ্যুতিক বাল্ব চুরির জন্য গালিগালাজ করার কারণেই এলাকার চিহ্নিত গাঁজাখোরের দল পরিকল্পিতভাবে ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে।

জানা গেছে, ফিরোজা বেগম বঙ্গজের মহিলাশ্রমিক। তার স্বামী শামীম ঢাকায় থাকেন। ফিরোজা বেগম প্রতিদিনের মতো গতকাল সকালে বাড়িতে তালা মেরে কর্মস্থল বঙ্গজ বিস্কুট ইন্ডাস্ট্রিজে যান। বাড়ি ফেরার আগেই তার বাড়িতে রাত ৮টার দিকে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয়রাই দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করেন। একই সাথে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর দেয়া হয়। ফায়ার স্টেশনের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে নিতে সক্ষম হন। বাড়ি ফিরে আগুনে পোড়া আসবাবপত্র, লেপ-কাঁথাসহ মালামাল পোড়া দেখে কান্নায় ভেঙে পড়েন ফিরোজা বেগম। তিনি অভিযোগ করে বলেন, বাড়িতে এমনি এমনি আগুন লাগেনি। আগুন ধরিয়ে দেয়া হয়েছে। বাড়ির আশপাশে বসে একদল গাঁজাখোর গাঁজা খায়। তাদের বারণ করেও কোনো লাভ হয়নি। গতপরশু বাড়ির বাইরের বৈদ্যুতিক বাল্ব চুরি হলে গালাগালি করি। এ কারণেই গাঁজাখোরের দল ঘরে আগুন ধরিয়ে দিয়েছে।

স্থানীয়রা বলেছে, দরিদ্র ফিরোজা বেগম সংগ্রাম করে দু বেলা দু মুঠো খাবারের ব্যবস্থা করে। গাঁজাখোরের দলই তার এ সর্বনাশ করে থাকতে পারে। পুলিশ সুষ্ঠু তদন্ত করলেই আগুন দেয়া গাঁজাখোর দলকে ধরতে পারবে।