চুয়াডাঙ্গা বোয়ালমারীর সেন্টু চেয়ারম্যান আর নেই

 

মুন্সিগঞ্জ প্রতিনিধি: এক সময়ের জনপ্রিয় নেতা মোমিনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইলিয়াস হোসেন সেন্টু আর নেই (ইন্নালিল্লাহে……রাজেউন)। গতরাত সাড়ে ১০টায় চুয়াডাঙ্গার বোয়ালমারী গ্রামের নিজ বাড়িতে তিনি মারা যান। সেন্টু চেয়ারম্যান দীর্ঘদিন ধরে অসুস্থতাজনিত কারণে ভুগছিলেন। আজ দুপুরে তার দাফন সম্পন্ন হবে।

জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার মোমিনপুর ইউনিয়নের বোয়ালমারী মসজিদপাড়ার মৃত মহির উদ্দিন মণ্ডলের বড় ছেলে ইলিয়াস হোসেন সেন্টু (৬৫) মোমিনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন ১৯৯২ সালে। ৯৭ সাল পর্যন্ত তিনি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। সেন্টু ১৯৯২ থেকে ২০০৬ সাল পর্যন্ত চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। আওয়ামী লীগের বর্ষিয়ান এই নেতা মাস দশেক আগে আকস্মিক অসুস্থ হয়ে পড়েন। ঢাকার কয়েকটি হাসপাতালে তার চিকিৎসা দেয়া হয়। ব্রেন টিউমার ও ফুঁসফুঁসে ক্যান্সার ধরা পড়ে তার। ইদানীং তিনি নিজবাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তিনি এক ছেলে এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আজ সোমবার বেলা সাড়ে ১১টায় বোয়ালমারী গ্রামে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে ইলিয়াস হোসেন সেন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের হুইপ চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজাদুল ইসলাম আজাদ। তারা যৌথ স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেছেন। সেই সাথে তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। তারা বলেছেন, ইলিয়াস হোসেন সেন্টু ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়া একজন তুখোড় সৈনিক। তার মৃত্যুতে চুয়াডাঙ্গা আওয়ামী লীগের অপূরণীয় ক্ষতি হলো, যা কোনোদিন পূরণ হওয়ার নয়।