চুয়াডাঙ্গা বেগমপুর ইউনিয়ন বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সিরাজুল হক ফারাজির ইন্তেকাল

বেগমপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়ন জাতীয়তাবাদী দল বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি বিভিন্ন সামাজিক ও জনহিতকর প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা দানবীর সিরাজুল হক ফারাজি আর নেই। তিনি দীর্ঘদিন পক্ষাঘাত রোগে আক্রান্ত হয়ে গতকাল শনিবার সকাল ৭টায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুতে বিএনপির শীর্ষস্থানীয় নেতাসহ স্থানীয় নেতা-কর্মীরা শোক প্রকাশ করেছেন।
জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর ইউনিয়নের বেগমপুর কলোনীপাড়ার মৃত মিজানুর রহমান ফারাজির ছেলে ইউনিয়ন বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সিরাজুল হক ফারাজি বেশ কিছুদিন ধরে নিজ বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। পক্ষাঘাত রোগে গতকাল ৭টার দিকে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। গতকালই আছর বাদ বাড়ির পেছনের মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। জানাজায় অংশগ্রহণ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে ছুটে যান জেলা বিএনপি’র আহ্বায়ক মুহা. অহিদুল ইসলাম বিশ্বাস, ১নং যুগ্ম-আহবায়ক মাহমুদ হাসান খান বাবু, ওয়াহেদুজ্জামান বুলা, মজিবুল হক মালিক মজু, জেলা কমিটির সদস্য শরিফুজ্জামান শরীফ, লিয়াকত আলী শাহ, রেজাউল করিম মুকুট, অ্যাড.শাহজাহান মুকুল, শামীম রেজা ডালিম, আবু জাফর মন্টু, জেলা জামায়াত আমীর আনোয়ারুল হক মালিক, জেলা জামায়াতের সেক্রেটারি রুহুল আমিন প্রমুখ।
পারিবারিক সূত্রে জানা যায়, সিরাজুল হক ফারাজী মৃত্যুকালে ২ ছেলে ৩ মেয়েসহ বহুগুণগ্রাহী রেখে গেছেন। তিনি বেগমপুর-যদুপুর মাধ্যমিক বিদ্যালয়ের জমিদাতা এবং প্রতিষ্ঠাকালীন সভাপতি, বেগমপুর পুলিশ ক্যাম্পের জমিদাতা, গোরস্থান কমিটির বর্তমান সভাপতিসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলা এবং পৃষ্টপোষকতা করে গেছেন। এছাড়াও বেগমপুর ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের ৪বার নির্বাচিত ইউপি সদস্য ছিলেন। তার মৃত্যুতে ইউনিয়ন বিএনপি একজন অভিভাবককে হারালো।