চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের দ্বি-বার্ষিক নির্বাচন উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে। চুয়াডাঙ্গায় কর্মরত প্রাণের দুটি সংগঠনের মধ্যে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের শুধুমাত্র দুটি পদে প্রতিদ্বন্দ্বিতা হয়। বাকি পদগুলোসহ সাংবাদিক সমিতির পূর্ণাঙ্গ কমিটিই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।
প্রেসক্লাবের সহ সভাপতি ও সহ সাধারণ সম্পাদক পদে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করেন। গতকাল সকাল সাড়ে ৮টায় গোপন ব্যালটে ভোট গ্রহণের পর গতকাল রোববার দুপুর ১২টায় গণনা শুরু হয়। এরপরই নির্বাচন পরিচালনা কমিটির প্রধান অ্যাড. সোহরাব হোসেন ফলাফল প্রকাশ করেন। প্রতিদ্বন্দি দুজন প্রার্থীর মধ্যে সহ সভাপতি পদে কামাল উদ্দীন জোয়ার্দ্দার ও সহ সাধারণ সম্পাদক পদে ইসলাম রকিব নির্বাচিত হয়েছেন। চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি পদে সরদার আল আমিন সাধারণ সম্পাদক পদে রাজীব হাসান কচি, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক আহাদ আলী মোল্লা, ক্রীড়া সমপাদক পদে খাইরুজ্জামান সেতু, দপ্তর সম্পাদক পদে আবুল হাশেম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। কার্যকরি সদস্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন যথাক্রমে অ্যাড. রফিকুল ইসলাম, শাহ আল সনি, রফিক রহমান, ফাইজার চৌধুরী, নাজমুল হক স্বপন। এছাড়া বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিট সভাপতি আজাদ মালিতা, সহ সভাপতি শেখ সেলিম, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, অর্থ সম্পাদক উজ্জ্বল মাসুদ, সাংস্কৃতিক ও প্রকাশনা সম্পাদক হুসাইন মালিক, ক্রীড়া সম্পাদক সনজিদ কর্মকার, দপ্তর সম্পাদক আলমগীর কবির শিপলু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়াও কার্যকরি সদস্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন যথাক্রমে মাহতাব উদ্দীন, মফিজুর রহমান, জহির রায়হান সোহাগ, শামীম রেজা ও পলাশ উদ্দীন।
প্রসঙ্গত, চুয়াডাঙ্গা প্রেসক্লাব ও বাংলাদেশ সাংবাদিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন দীর্ঘদিন ধরে একই সাথে হয়ে আসছে। গত ১৩ ডিসেম্বর চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সভায় দ্বি-বার্ষিক নির্বাচনের লক্ষে সর্ব সম্মতিক্রমে নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। অ্যাড. সোহরাব হোসেনকে প্রধান করে গঠিত নির্বাচন পরিচালনা কমিটির সহযোগিতায় ছিলেন অ্যাড. সৈয়দ হেদায়েত হোসেন আসলাম ও অ্যাড. আবুল বাশার। এ কমিটি গত ১৯ ডিসেম্বর নির্বাচনী তফশিল ঘোষণা করে। ঘোষিত তফশিল মোতাবেক গত ২৩ ডিসেম্বর মনোনয়ন গ্রহণ করা হয়। পরদিন ছিলো দাখিল। ২৫ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। নির্বাচনে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সহ সভাপতি পদে কামাল উদ্দীন জোয়ার্দ্দার ও তানজির আহমেদ রনি এবং সহ সাধারণ সম্পাদক পদে রিফাত রহমান ও ইসলাম রকিব প্রতিদ্বন্দ্বিতা করেন। ঘোষিত তফশিল মোতাবেক গতকাল রোববার সকাল সাড়ে ৮টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবের তৃতীয় তলায় গোপন ব্যালটে ভোট গ্রহণ শুরু। ৪৮ সদস্যের মধ্যে এবার ভোটাধিকার ছিলো ৪৪ জন সদস্যের। গোপন ব্যালটে দুটি পদে মোট ৪৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এবার নির্বাচনী তফশিল ঘোষণার পর থেকেই প্রেসক্লাব ও সাংবাদিক সমিতির সদস্যদের মধ্যে উৎসবের আমেজ ফুটে ওঠে। গতকাল ভোট শেষে ফলাফল ঘোষণার পর চুয়াডাঙ্গা প্রেসক্লাবের বর্তমান সভাপতি সরদার আল আমিন ও সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি নির্বাচন পরিচালনা কমিটির সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন। একই সাথে সুষ্ঠু ও নিরপেক্ষা নির্বাচন সম্পন্ন করার কাজে সকল সদস্যের শতস্ফ’র্ত অংশগ্রহণ করায় সকলকে সাধুবাদ জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটি। এছাড়াও নির্বাচিত হওয়ার পর সহ সভাপতি ও সহ সাধারণ সম্পাদক সদস্যদের মাঝে গেলে তাদেরকে ফুলের মালা দিয়ে বরণ করা হয়। এ সময় দুজনই সকল সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সকলকে সাথে নিয়েই যাতে কাজ করতি পারি সে লক্ষে সকলের সহযোগিতা চাই। অপরদিকে ভোট শেষে সভাপতি সদস্যদের উদ্দেশে বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকে কোনভাবে যেনো প্রতিহিংসায় রূপ না নেয় সে লক্ষে সকলকে আন্তরিক হতে হবে। সম্মিলিত প্রচেষ্টাতেই সংগঠনের কার্যক্রম গতিশিল হবে।