চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ২০১৬-২০১৭ মেয়াদে নির্বাচিত কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ২০১৬-২০১৭ মেয়াদে নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার বেলা ১০টায় প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের বিদায়ী সভাপতি মাহতাব উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। প্রেসক্লাবের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহাদ আলী মোল্লার সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বীজ প্রক্রিয়াজাতকরণ মসজিদের ইমাম ইবাদত হোসেন। শপথ বাক্য পাঠ করান নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট সোহরাব হোসেন। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সায়মা ইউনুস, জেলা পরিষদের প্রশাসক মাহফুজুর রহমান মনজু, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মকবুলার রহমান, চুয়াডাঙ্গা পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আজিজুল হক হযরত, প্রেসক্লাব সভাপতি আজাদ মালিতা, জেলা আইনজীবী সমিতির সভাপতি এমএম শাহাজাহান মুকুলসহ জীবননগর, দামুড়হুদা, আলমডাঙ্গা ও দর্শনা প্রেসক্লাবের নেতৃবৃন্দ। চুয়াডাঙ্গা প্রেসক্লাবের নবনির্বাচিত পরিষদকে ফুলেল শুভেচ্ছা জানান সরোজগঞ্জ সাংবাদিক ইউনিটের সভাপতি ইলিয়াস হোসেন ও সাধারণ সম্পাদক জিয়াউর রহমান।
প্রধান অতিথি ছেলুন জোয়ার্দ্দার বলেন, মুক্তিযুদ্ধকালীন সাংবাদিকরা বড় ভূমিকা রেখেছেন। দেশকে এগিয়ে নিতে সাংবাদিকদের ঐক্যবদ্ধ ভূমিকা প্রয়োজন। নবনির্বাচিত কমিটি আগামী দিনগুলোতে সঠিক ও সুষ্ঠুভাবে দায়িত্ব পালন করবেন এটাই আমি আশা করবো। বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সায়মা ইউনুস নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে আগামী দিনগুলোতে স্থানীয় প্রশাসনের সাথে সাংবাদিকদের সমন্বয় ও আলোচনার মাধ্যমে সংবাদ প্রচার ও প্রকাশের বিষয়ে গুরুত্বারোপ করেন। প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মকবুলার রহমান চুয়াডাঙ্গা প্রেসক্লাব প্রতিষ্ঠার ইতিহাস তুলে ধরেন নতুন প্রজন্মের সাংবাদিকদের সামনে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের অবদানের কথা উল্লেখ করে বর্ষীয়ান এই সাহিত্যানুরাগী নবনির্বাচিত কমিটির ভবিষ্যত কর্মকাণ্ড নিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
জেলা পরিষদ প্রশাসক মাহফুজুর রহমান মনজু নিরপেক্ষ সংবাদ প্রকাশের আহ্বান জানিয়ে সবাইকে গঠনমূলক সাংবাদিকতা করার আহ্বান জানান। পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, অতীতে চুয়াডাঙ্গা প্রেসক্লাবের উন্নয়নে তিনি ব্যক্তিগতভাবে যেভাবে সম্পৃক্ত ছিলেন আগামীদিনেও তা বজায় থাকবে । নবনির্বাচিত কমিটিকে তিনি মোবারকবাদ জানান। প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি আজাদ মালিতা তার বক্তব্যে বলেন, প্রেসক্লাব ও চুয়াডাঙ্গার সাংবাদিকদের উন্নয়নে কাজ করার জন্য তিনি বদ্ধ পরিকর। ক্লাব থেকে কাউকে বাদ দেয়ার প্রশ্নে সম্পূর্ণ দ্বিমত পোষণ করে প্রবীণ এ সাংবাদিক চুয়াডাঙ্গার সাংবাদিকদের সংবাদ চর্চায় আরও সক্রিয় হওয়ার ওপর জোর দেন। সাধারণ সম্পাদক ফাইজার চৌধুরীও তার বক্তব্যে অতীতের সকল মতভেদ ভুলে গিয়ে একসাথে কাজ করার কথা উল্লেখ করেন।
চুয়াডাঙ্গা প্রেসক্লাবের ২০১৬-২০১৭ মেয়াদে নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথগ্রহণ অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নব নির্বাচিত সহসভাপতি রফিকুল ইসলাম, কার্যকরী কমিটির সদস্য সিনিয়র সাংবাদিক শাহ্ আলম সনি, রাজিব হাসান কচি, কামাল উদ্দিন জোয়ার্দ্দার, রফিক রহমান ও আতিয়ার রহমান। অনুষ্ঠানে অতিথিদের আপ্যায়নের দায়িত্বে ছিলেন যুগ্মসম্পাদক বিপুল আশরাফ ও অর্থ সম্পাদক জামান আকতার। সাজসজ্জাসহ আনুষাঙ্গিক দায়িত্বে ছিলেন ক্রীড়া সম্পাদক ইসলাম রকিব ও দফতর সম্পাদক খাইরুজ্জামান সেতু।