চুয়াডাঙ্গা তালতলার বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারীর ইন্তেকাল : রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা তালতলার বীর মুক্তিযোদ্ধা আব্দুর বারী ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…..রাজেউন)। গত মঙ্গলবার রাত ১১টার দিকে ঢাকাস্থ ভাড়া বাড়িতে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। গতকাল দুপুর ২টার দিকে তার লাশ নিজ গ্রাম তালতলায় নেয়া হয়। পরে তাকে গার্ড অব অনার প্রদানসহ ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি দেয়া হয়।
জানা গেছে, তালতলার মৃত শফি উদ্দিন মণ্ডলের ছেলে আব্দুল বারী একজন বীর মুক্তিযোদ্ধা। তিনি দেশ স্বাধীন হওয়ার পর দীর্ঘদিন পানি উন্নয়ন বোর্ডের অ্যাকাউন্ট অফিসার ছিলেন। চাকরি থেকে অবসর নেয়ার পর পরিবারের সাথে তিনি ঢাকায় বাড়ি ভাড়া নিয়ে থাকতেন। বেশ কিছুদিন যাবৎ তিনি বিভিন্ন রোগে ভুগছিলেন।
গতকাল দুপুরে তার লাশ ঢাকা থেকে গ্রামের বাড়ি তালতলায় নেয়া হলে জেলা প্রশাসনের তত্বাবধানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদা দেয়া হয়। পরে তার মৃতদেহে জেলা প্রশাসনের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানান জেলা প্রশাসক সায়মা ইউনুস ও সদর উপজেলা নির্বাহী অফিসার কেএম মামুন উজ্জামান। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চুয়াডাঙ্গা জেলা ইউনিটের পক্ষে শ্রদ্ধাঞ্জলি দেন জেলা কমান্ডার আবু হোসেন। চুয়াডাঙ্গা সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের পক্ষে শ্রদ্ধাঞ্জলি দেন উপজেলা কমান্ডার আশু বাঙ্গালী। এ সময় তার দীর্ঘদিনের সহকর্মী, জেলা, উপজেলা ও পৌর ইউনিটের কমান্ডার ও সাধারণ মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন। বাদ আসর তালতলা কবরস্থানে তার দাফনকার্য সম্পন্ন করা হয়। তিনি ৩ ছেলে ও নাতি নাতকুড়সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।