চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের বাসভবনের গাছ উপড়ে পড়েছে পাশের ভবনে

 

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের বাসভবনের শতবর্ষি একটি রেইন্ট্রি কড়ই গাছ উপড়ে পাশের একটি তিনতলা ভবনের ওপর পড়ে ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে। সাম্প্রতিক অতিবৃষ্টির কারণে মাটি নরম হয়ে যাওয়ায় গাছটি উপড়ে গেছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত ভবনমালিক।

ক্ষতিগ্রস্ত ভবনের মালিক সাবেক অধ্যক্ষ এসএম ইস্রাফিল জানান, কয়েক বছর আগে থেকেই গাছটির ডালপালা তার বাড়ির ভেতরে ঢুকে পড়ায় তিনি চুয়াডাঙ্গা জেলা প্রশাসককে গাছের ডাল কেটে নেয়ার জন্য লিখিতভাবে জানান। জেলা প্রশাসকের দপ্তর থেকে তাকে জানানো হয়, গণপূর্ত বিভাগ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। গণপূর্ত কর্তৃপক্ষ জানায়, বন বিভাগ এ গাছের ডাল কাটার উদ্যোগ নেবে। কিন্তু শেষপর্যন্ত গাছের ডাল আর কেটে নেয়া হয়নি।

গতকাল মঙ্গলবার ভোর চারটার দিকে গাছটি হেলে পড়ে পাশের এসএম ইস্রাফিলের বাড়ির ওপর। এতে বাড়ির ব্যাপক ক্ষতি সাধিত হয়। চুয়াডাঙ্গা বন বিভাগের কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, গাছটির ডাল কেটে নেয়া সংক্রান্ত কোনো লিখিত অভিযোগ সম্পর্কে তিনি জানেন না। গাছটি হেলে পড়ার ব্যাপারটিও তার জানা নেই। চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের কার্যালয়ের নাজির আইনাল হক জানান, গাছটি আপাতত কেটে রেখে দেয়ার উদ্যোগ নিয়েছে গণপুর্ত বিভাগ। পরে টেন্ডারের মাধ্যমে গাছটি বিক্রি করা হবে।